ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে শীত উপেক্ষা করে ভর্তিচ্ছুদের ঢল 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
সিআইইউতে শীত উপেক্ষা করে ভর্তিচ্ছুদের ঢল  ...

চট্টগ্রাম: পুরো শহর যখন কুয়াশার চাদরে ঢাকা তখন তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সকালের চিত্রটা ছিল অন্যরকম।  

রোববার (৮ জানুয়ারি) নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয় স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি পরীক্ষা।

তীব্র শীত উপক্ষো করে চট্টগ্রাম নগরী, জেলা ও আশপাশের এলাকাগুলো থেকে সদলবলে শিক্ষার্থীদের এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেখা যায়।  

সকাল ১০টায় পরীক্ষার হলরুমে ঢুকেই চোখে পড়লো সারি সারি চেয়ার।

প্রশ্নপত্র হাতে পেয়েই সেখানে উত্তর লিখতে ব্যস্ত উচ্চশিক্ষার স্বপ্নে বিভোর আগামি দিনের এসব মেধাবীরা।  

এর আগে পরীক্ষার হলগুলো ঘুরে দেখেন সিআইইউর বিভিন্ন স্কুলের (অনুষদ) ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী এক বার্তায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তাদের সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।  

নগরীর আগ্রাবাদের বাসিন্দা গৃহিণী নাহিদা সুলতানার মেয়ে মালিয়া সামিয়া মীম। তিনি কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ ভর্তি হতে এসেছেন। মেয়ে যখন পরীক্ষার  হলরুমে মা তখন বাইরে অপেক্ষায়। জানতে চাইলে নাহিদা সুলতানা বলেন, মেয়ের পছন্দের সাবজেক্ট-ই আমার পছন্দ। আমি চাই সে যেই বিষয় নিয়ে পড়ুক, অন্তত গুণগত শিক্ষাটা যেন অর্জন করুক।  

একই রকম অভিমত ব্যক্ত করে সাদবিন আহমেদ নামের বিজনেস স্কুলের একজন ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, সিআইইউর পরিবেশটা ভালো লেগেছে। অনেক গুছালো। চট্টগ্রাম শহরে হাতেগোনা যে ক’টি প্রতিষ্ঠান রয়েছে, সিআইইউকে আমি সবার উপরে রাখি-বললেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।