ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
চমেক হাসপাতালে আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের মামলা ...

চট্টগ্রাম: কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে চমেক হাসপাতালে আন্দোলনরত রোগী ও স্বজনদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে পাঁচলাইশ থানায় উপপরিদর্শক মোস্তাফিজুর রহমান এ মামলা করেন।

 

পুলিশের ওপর হামলার অভিযোগ এনে মো. মোস্তাকিম নামের এক রোগীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সড়ক অবরোধ করে আন্দোলন করার সময় মোস্তাকিমকে আটক করা হয়েছিল।

 

পাঁচলাইশ থানার পরিদর্শক সাদেকুর রহমান বলেন, পুলিশের ওপর হামলা ও কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। সড়ক অবরোধকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টাকালে আহত ৫ পুলিশ সদস্য চিকিৎসা নিয়েছেন।  

পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দীন মজুমদার বলেন, এক রোগীর স্বজন পুলিশের কাজে বাধা দিলে তাকে আটক করা হয়। রোগীদের মারধর করা হয়নি।

ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে গত চারদিন ধরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ করে আসছেন রোগী ও স্বজনরা। তাদের অভিযোগ, স্যানডোর ভর্তুকিতে ৫১০ টাকায় যে সেবা দিত, তা এখন বেড়ে ৫৩৫ টাকা হয়েছে। ভর্তুকি ছাড়া ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালানো হতো, তা করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আগে যারা মাসে ৮টি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাদের এখন থেকে ৪টি সেশন পুরো ফি দিয়ে করতে হবে।  

বৃহত্তর চট্টগ্রামের কিডনি রোগীদের জন্য ২০১৭ সালের ৫ মার্চ ৩১টি মেশিন নিয়ে চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে বেসরকারি অংশীদারিত্বের চুক্তি অনুযায়ী স্যান্ডোর এখানে ১০ বছর তাদের কার্যক্রম পরিচালনা করবে।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।