ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় বিদেশি নাগরিকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
মাদকের মামলায় বিদেশি নাগরিকের কারাদণ্ড ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার একটি মাদক মামলায় মো. মফিজ আলম নামে এক মিয়ানমার নাগরিকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১১ জানুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি মফিজ কক্সবাজার জেলার উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৯ নম্বর ক্যাম্পের সোনা আলীর ছেলে।
তিনি মিয়ানমারের নাগরিক।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের সিনেমা প্যালেস এলাকা থেকে ২০১৮ সালের ১৪ ডিসেম্বর মফিজকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় তার শরীরে তল্লাশি করে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাহাড়তলী সার্কেলের সহকারী উপপরিদর্শক রুপম কান্তি পাল বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। ২০২১ সালের ১১ নভেম্বর আদালতে আসামির বিরুদ্ধে  চার্জগঠন করা হয়।

আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, মাদক মামলায় মো. মফিজ আলম নামে এক মিয়ানমার নাগরিকের ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি  আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।