ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টেস্টি ট্রিটকে ১০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
টেস্টি ট্রিটকে ১০ হাজার টাকা জরিমানা ...

চট্টগ্রাম: পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা, সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন এবং খাদ্যে ডাইং কালার ব্যবহারের অপরাধে ৩টি প্রতিষ্ঠানে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এর মধ্যে কর্ণফুলী উপজেলার কলেজ রোড এলাকার নিউ মদিনা ফার্মেসিকে ৮, শাহ আমানত স্টোরকে ২ হাজার এবং নগরের ওয়াসা মোড় এলাকার টেস্টি ট্রিটকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টেস্টি ট্রিটে মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায় অভিযানকালে।  

বুধবার (১১ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

 

ভোক্তা অধিকারের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রানা দেবনাথ এ অভিযানে নেতৃত্ব দেন।  

এছাড়াও নানা অনিয়মের অভিযোগে সদরঘাট এলাকার ১টি প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযানে এপিবিএন-৯ এর একটি টিম সার্বিক সহযোগিতা করে।  

অভিযানকালে ব্যবসায়ীদের মূল্যতালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, বেচাকেনার ভাউচার সংরক্ষণ, বেশি মূল্যে পণ্য বিক্রি না করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়।  

জনস্বার্থে এ ধরনের তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নাসরিন আক্তার।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।