ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইংরেজিতে দক্ষতা ও যোগ্যতা থাকলে ভিসা নিতে অসুবিধা হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
ইংরেজিতে দক্ষতা ও যোগ্যতা থাকলে ভিসা নিতে অসুবিধা হবে না ...

চট্টগ্রাম: দিল্লির বেলজিয়াম দূতাবাসের ফ্ল্যান্ডার্স ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড ফার্স্ট সেক্রেটারি ব্যাবেট ডেসফোসেজ জানিয়েছেন স্টুডেন্ট ভিসাপ্রত্যাশীদের ইংরেজিতে দক্ষতা ও অন্যান্য যোগ্যতা থাকলে ভিসাপ্রাপ্তিতে অসুবিধা হবে না।  

বুধবার (১১ জানুয়ারি) নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চট্টগ্রাম চেম্বার কার্যালয়ে দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা জানান।

চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ বেলজিয়ামে বাংলাদেশি ছাত্রদের জন্য ভিসা সহজতর করার অনুরোধ জানান।  

মতবিনিময় করেন চেম্বার পরিচালক এসএম তাহসিন জোনায়েদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, তানভীর মোস্তফা চৌধুরী ও চেম্বার সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক উপস্থিত ছিলেন।

 

ফার্স্ট সেক্রেটারি বলেন, দুদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্কোন্নয়নে মার্চে একটি বেলজিয়ামের ব্যবসায়িক প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবেন। এসএমই খাতে বাংলাদেশে প্রচুর বিনিয়োগের সুযোগ রয়েছে। বাংলাদেশে বিনিয়োগের জন্য ধাপগুলো হ্রাস ও সহজতর করা গেলে বিনিয়োগকারীরা আরো বেশি উৎসাহিত হবেন।  

বেলজিয়াম দূতাবাসের ফার্স্ট সেক্রেটারিকে বাংলাদেশে আসার জন্য ধন্যবাদ জানিয়ে চেম্বার নেতৃবৃন্দ বলেন, বেলজিয়ামের সঙ্গে ভারী শিল্প স্থাপন, শিক্ষা ও গবেষণা, উন্নয়ন সহযোগিতা, জলবায়ু সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করার সুযোগ রয়েছে।  

এর জন্য বাংলাদেশে বেলজিয়ামের দূতাবাস চালু করার আহ্বান জানান।  

বেলজিয়ামের ব্যবসায়িক প্রতিনিধিদলের বাংলাদেশ সফরের পর বাংলাদেশ থেকেও একটি ব্যবসায়িক প্রতিনিধিদল বেলজিয়াম সফরে আগ্রহী বলে জানান চেম্বার নেতৃবৃন্দ।  

মতবিনিময়কালে চিটাগাং চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্সের পক্ষ থেকে চট্টগ্রামের অর্থনীতি ও বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনার ওপর একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।