ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার, চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার, চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা আসামি আবদুর রব ভুট্টো

চট্টগ্রাম: ফেসবুক ও ইউটিউবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে অপপ্রচার চাঃলানোর অভিযোগে মামলা হয়েছে চকবাজার থানায়। ডিজিটাল নিরাপত্তা আইনে আবদুর রব ভুট্টো (এ আর ভুট্টো) ও তার পরিচালিত চ্যানেলের বিরুদ্ধে মামলাটি করেন পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা।

 

বুধবার (১১ জানুয়ারি) রাতে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) এর চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৫টি ধারায় মামলাটি করা হয় বলে নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ মঞ্জুর কাদের মজুমদার।  

মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামে একটি পেইজ খুলে মধ্যপ্রাচ্যের দুবাইয়ে বসে আবদুর রব ভুট্টো দীর্ঘদিন ধরে নানা ধরনের দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটাচ্ছেন।

সম্প্রতি দেশের জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে আমার প্রিয়নেতা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে ভিডিও তৈরি ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন। উদ্দেশ্যপ্রণোদিত ভিডিওটি আবার আবদুর রব ভুট্টো নিজের আইডি এবং আরো নয়টি ফেসবুক লিংক থেকে পোস্ট ও শেয়ার করেন।

মাসুদ রানা বলেন, এসব অপপ্রচারে আমিসহ আমাদের নেতা তথ্যমন্ত্রীর হাজার হাজার কর্মী সমর্থকদের মাঝে ক্ষোভের সঞ্চার ঘটে  ও দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।  

বিদেশে বসে দেশের সম্মানীয় ব্যক্তিদের নিয়ে এ ধরনের অপপ্রচার ও সম্মানহানি করে গুজব রটনাকারীদের আইনের আওতায় আনতে তিনি মামলা করেছেন বলে জানান। একই উদ্দেশ্যে এসব মিথ্যা ভিডিও লাইক, শেয়ার ও কমেন্টকারীদেরও আইনের আওতায় আনার জোর দাবি জানান তিনি।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর কাদের মজুমদার বলেন, মামলাটি পুলিশ অত্যন্ত গুরুত্ব সহকারে তদন্ত করছে। দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটনাকারীদের শনাক্তপূর্বক আসামিদের আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।