ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাস্টারদা বাঙালির বিপ্লবের ধ্রুবতারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
মাস্টারদা বাঙালির বিপ্লবের ধ্রুবতারা

চট্টগ্রাম: ব্রিটিশবিরোধী আন্দোলনে চট্টগ্রাম বিদ্রোহ ও অস্ত্রাগার লুণ্ঠনের নায়ক মাস্টারদা সূর্য সেনের ফাঁসি দিবসে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) উপমন্ত্রীর পক্ষে নগরের জেএম সেন হল প্রাঙ্গণে স্থাপিত সূর্য সেনের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নগর আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নিলু নাগ, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, কাউন্সিলর আঞ্জুমান আরা,  কাউন্সিলর তছলিমা বেগম রুবি, নারী নেত্রী নন্দিত দাশগুপ্ত প্রমুখ।

বিশেষ বার্তায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চট্টগ্রাম অস্ত্রাগার লুণ্ঠনসহ বহুবিধ বিপ্লবের অগ্রনায়ক ছিলেন তিনি। শিক্ষক হিসেবে যেমন সুনাম ছিল তেমনি দেশের মানুষের প্রতি প্রবল ভালোবাসা, চরিত্রের বলিষ্ঠতায় ক্রমে আকর্ষণীয় করতো তরুণদের।

ক্লাসের ছাত্রদের বলতেন দেশের দুরবস্থার কথা, দেশপ্রেমের কথা, স্বাধীনতার কথা।

উপমন্ত্রী আরও বলেন, সূর্য সেন গোপনে স্বাধীনতা সংগ্রামের জমি তৈরি করছিলেন। আজও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মাস্টারদাকে স্মরণ করে আমরা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাই। তিনি বাঙালির বিপ্লবের ধ্রুবতারা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad