ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সবাইকে হারিয়ে নিঃস্ব খোকনের জীবনও সংকটাপন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
সবাইকে হারিয়ে নিঃস্ব খোকনের জীবনও সংকটাপন্ন স্বজন হারানো খোকনের শারীরিক অবস্থাও সংকটাপন্ন

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছেন খোকন বসাকের বাবা-মা, স্ত্রী ও দুই সন্তান। আগুনে পুড়লেও তিনি বেঁচে ফিরেছেন।

কিন্তু হাসপাতালে চিকিৎসাধীন খোকনের শারীরিক অবস্থা সংকটাপন্ন, জানিয়েছেন চিকিৎসক।

শুক্রবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক ডা. এস খালেদ চৌধুরী বলেন, সবচেয়ে উদ্বেগের বিষয় হলো, তাঁর শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে।

খোকন পেশায় সিএনজি অটোরিকশা চালক। রাতে অটোরিকশাটি উঠানে রেখে ঘুমাতে গিয়েছিলেন তিনি। স্বজনদের সঙ্গে আগুনে পুড়ে গেছে তাঁর আয়ের একমাত্র সম্বল অটোরিকশাও।  

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত ২টায় যখন বাড়িতে আগুন লাগে খোকনের পরিবারের সবাই তখন গভীর ঘুমে । খোকন সামনের ঘরে ঘুমিয়ে ছিলেন, বাকিরা ছিলেন ভেতরের ঘরে। বের হওয়ার একটাই ছিল একটাই পথ। আগুন যখন ছড়িয়ে পড়ছিল, তখন খোকন কোনও রকমে বাইরে বের হতে পারলেও বাকিরা আটকা পড়েন। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের চেষ্টায় আর শেষ রক্ষা হয়নি। আগুনে পুড়ে অঙ্গার হয়েছে পরিবার পাঁচ সদস্য। বেঁচে ফেরা খোকনও এখন মৃত্যুর মুখে।

ডা. এস খালেদ চৌধুরী বলেন, শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। যার জন্য আমরা শঙ্কায় আছি। খোকনের শরীরের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। তবে সবচেয়ে উদ্বেগের বিষয় হলো তাঁর শ্বাসনালী মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যখন আগুনের তাপে শ্বাসনালী পুড়ে যায় বা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়, তখন রোগীর অবস্থা সংকটাপন্ন থাকে। আমরা চেষ্টা করছি তাকে সুস্থ করে তুলতে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।