ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়ায় আগুনে ৫ মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
রাঙ্গুনিয়ায় আগুনে ৫ মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের সহায়তা খোকন বসাকের পক্ষে স্বজনরা আর্থিক সহায়তা গ্রহণ করেন

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যুর ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র সদস্যকে একলাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

শুক্রবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দোলন ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী ঘটনাস্থল পরিদর্শন করে আর্থিক সহায়তা হস্তান্তর করেন।

এর আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার পারুয়া ইউনিয়নের মহাজন পাড়ায় কাঙালের বাড়িতে আগুন লাগে।

এ ঘটনায় দুই শিশুসহ মোট পাঁচজন মারা যান। মৃতরা হলেন কাঙাল (৭০), ললিতা (৬০), লাকি (৩৩), সৌরভ (১২) ও শয়ন্তি (৬)। বেঁচে যাওয়া খোকন (৪২) এখন পরিবারটির একমাত্র সদস্য। তিনি অগ্নিদগ্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

জানা যায়, ফায়ার সার্ভিসের দেড় ঘন্টার চেষ্টায় রাত আনুমানিক ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। একটিমাত্র ঘরে ঘুমিয়ে থাকা পরিবারের ৬ সদস্যের মধ্যে খোকন ঘর থেকে বের হয়ে আসতে পারলেও বাকিরা পুড়ে মারা যান।

রাংগুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার জানান, ঘরের সামনের মাটির চুলা থেকে আগুনের উৎপত্তি হয়ে থাকতে পারে। ঘরটিতে একটিমাত্র লোহার দরজা থাকায় এবং দরজার সামনে সিএনজি রাখার কারনে তাদের উদ্ধার করা যায়নি। আগুনে সিএনজিটিও পুড়ে গেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু রায়হান দোলন বাংলানিউজকে বলেন, নিহতদের সৎকার এবং পরিবারটির আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসনের পক্ষ হতে এক লাখ টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে ২৫ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, যেহেতু আগুনে খোকনের পরিবারের সবাই মারা গেছেন, তাই জেলা প্রশাসন এ যুবকের পাশে থাকবে। গৃহনির্মাণ করার জন্য যদি আরও সহায়তার প্রয়োজন হয় সেটাও দেওয়া হবে।

ঘটনাস্থল পরিদর্শনকালে পারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।