ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় মন্দিরে চুরি, স্বর্ণালংকার সহ দানবাক্সের টাকা লুট 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
পটিয়ায় মন্দিরে চুরি, স্বর্ণালংকার সহ দানবাক্সের টাকা লুট 

চট্টগ্রাম: পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নে শত বছরের সুপ্রাচীন মন্দির শ্রীশ্রী বুড়া কালী মন্দিরে চুরির ঘটনা ঘটেছে।  

শনিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্তী জানান, রাত আনুমানিক ৩টার পর তালা ভেঙ্গে প্রবেশ করে চোরেরা। তারা মন্দিরের দেবীর প্রায় ৪০ ভরি স্বর্ণালংকার সহ দান বাক্সের সব টাকা লুট করে নিয়ে যায়।

এদিকে হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থপীঠ হিসেবে পরিচিত এই মন্দিরে এমন চুরির ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয়রা। পটিয়া জন্মাষ্টমী পরিষদের আহ্বায়ক মাস্টার শ্যামল দে বলেন, শত বছরের ঐতিহ্য সমৃদ্ধ একটি মন্দিরে এমন চুরির ঘটনায় সনাতনী সমাজ মর্মাহত। প্রশাসনের কাছে দ্রুত এই ঘটনার সমাধান প্রত্যাশা করেন তিনি সহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

পটিয়া উপজেলার ধলঘাটে তৎকালীন জমিদার রাজারাম দত্ত স্বপ্নাদিষ্ট হয়ে এ মন্দির প্রতিষ্ঠা করেন। জমিদার রাজারাম দত্ত স্বপ্নাদিষ্ট হন যে দেবী নিম বৃক্ষে আছেন। ফলে স্বপ্নের সূত্রে ধরে তিনি একটি নিম বৃক্ষের কাঠ দিয়ে কালীর মূর্ত্তি তৈরি করিয়ে উক্ত গ্রামে স্থাপন করেন। মন্দিরে অধিষ্ঠাত্রী দেবী মা বুড়াকালী নামে পরিচিত। জন্মাষ্টমী উদযাপন পরিষদ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা পরিষদের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সুপ্রাচীন শ্রীশ্রী বুড়া কালী মন্দিরে চুরির ঘটনায় অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলার এজাহারে ৩৭ ভরি স্বর্ণ ও ২০ হাজার টাকা চুরির কথা উল্লেখ করা হয়। দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।