ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ২০ হাজার মাদ্রাসাছাত্রকে বসুন্ধরা গ্রুপের খাবার বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
চট্টগ্রামে ২০ হাজার মাদ্রাসাছাত্রকে বসুন্ধরা গ্রুপের খাবার বিতরণ

চট্টগ্রাম: দেশের শীর্ষ শিল্পগ্রুপ, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে চট্টগ্রামের ২০ হাজারের বেশি মাদ্রাসা শিক্ষার্থীকে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

তারা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ পরিবারের সবার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধির জন্য দোয়া করেছেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে এসব খাবার পৌঁছে দেওয়া হয় বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায়।

এর মধ্যে রয়েছে ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা, জামেয়া মহিলা মাদ্রাসা, আল আমিন বারিয়া কামিল মাদ্রাসা, জামেয়া মাদানিয়া (কাশেফুল আলম), মিছবাহুল উলুম মাদ্রাসা, সোবহানিয়া আলিয়া কামিল মাদ্রাসা, ওয়াজেদিয়া মাদ্রাসা, মারকাজুত দাওয়া তালিমুল কোরআন মাদ্রাসা, দামপাড়া মাদ্রাসা, আশেকানে আউলিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা ইত্যাদি।

উন্নত খাবার বিতরণ করা হয় হজরত আমানত শাহ (র.), হজরত গরিবুল্লাহ শাহ (র.), হজরত মিছকিন শাহ (র.), হজরত বদনা শাহ (র.) দরগাহ, চট্টগ্রাম রেল স্টেশন  এলাকাসহ নগরের বিভিন্ন এলাকার দুস্থ, অসহায় ভাসমান মানুষের মধ্যেও।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল থেকেই নগরের একটি আধুনিক কনভেনশন সেন্টারে মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য রান্নার আয়োজন শুরু হয়। রাত জেগে তদারকিতে ছিলেন বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা। যত্ন সহকারে রান্না করা হয় সুস্বাদু এসব খাবার। ভোর থেকে শুরু হয় প্রত্যেকের জন্য আলাদা বাক্সে ভরার কাজ। এরপর তালিকা অনুযায়ী নগরের বিভিন্ন এতিমখানায় পৌঁছে দেওয়া হয় খাবারগুলো।

বসুন্ধরা গ্রুপের একজন কর্মকর্তা জানান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক স্যারের জন্মদিন উপলক্ষে সারাদেশে লাখো শিশু কিশোর শিক্ষার্থীকে উন্নত খাবার পরিবেশন করা হচ্ছে। চট্টগ্রামে ২০ হাজারের বেশি শিক্ষার্থীর কাছে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। এ ছাড়া নগরের দুস্থ, অসহায় মানুষের মধ্যেও খাবার বিতরণ করা হয়েছে।

তিনি জানান, বসুন্ধরা গ্রুপের এমডি স্যারের পক্ষ থেকে ঢাকায় প্রতি শুক্রবার এতিম শিশুদের জন্য সুস্বাদু খাবার পাঠানো হয়। স্যার চিটাগং স্টক এক্সচেঞ্জের সঙ্গে এবিজি লিমিটেডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপলক্ষে যখন চট্টগ্রামে এসেছিলেন তখন চট্টগ্রামেও খাবার বিতরণ কর্মসূচি চালু করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।