ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপির রূপরেখায় বিরোধিতা করার ভাষা আ.লীগের নেই: আমীর খসরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
বিএনপির রূপরেখায় বিরোধিতা করার ভাষা আ.লীগের নেই: আমীর খসরু ...

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দেওয়া রূপরেখা নিয়ে আওয়ামী লীগ যে বিরোধিতা করবে, তার কিছুই এখানে দেওয়া হয়নি। সবচেয়ে বড় কথা বিরোধিতা করার মতো কোনো ভাষা আওয়ামী লীগ খুঁজে পায়নি।

 

বুধবার (৮ ফেব্রুয়ারী) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবি পরিষদ চট্টগ্রামের উদ্যোগে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মানুষের মনের সব প্রশ্নের উত্তর রূপরেখার মধ্যে তুলে ধরা হয়েছে জানিয়ে আমীর খসরু বলেন, এই রূপরেখা এমন একটি রূপরেখা, যা সবার কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

দেশে-বিদেশে সব শ্রেণি-পেশার মানুষের মনের প্রত্যাশার প্রতিফলন এই রূপরেখার মাধ্যমে ঘটেছে।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, গণতন্ত্রের জন্য, অর্থনৈতিক উন্নতির জন্য আমরা দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু রাষ্ট্র সে কথা রাখেনি। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আন্দোলনের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে কাদের গণি চৌধুরী বলেন, আওয়ামী লীগ বলে আমরা বেহস্তে আছি, বিরোধী মতের মানুষেরা বলে দোযকে বসবাস করছি।  

মাহবুবুর রহমান শামীম বলেন, দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে, এ থেকে উত্তরণের জন্য সরকারের পতন ছাড়া বিকল্প কোনো পথ নেই।  

ডা. শাহাদাত হোসেন বলেন, ১০ দফা সরকার হঠানোর দফা আর ২৭ দফা রাষ্ট্র গঠনের রূপরেখা। আজ দেশে সুশাসন নেই। এ থেকে উদ্ধারের জন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিকল্প নেই।

চট্টগ্রাম সম্মিলিত পেশাজীবি পরিষদর ভারপ্রাপ্ত আহবায়ক সাংবাদিক জাহিদুল করিম কচির সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. খুরশিদ জামিল চৌধুরীর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সভায় অন্যান্নোর মধ্যে বক্তব্য রাখেন চবির শিক্ষক অধ্যাপক এস এম নছরুল কদির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ড্যাব সভাপতি অধ্যাপক ডা. জসিম উদ্দিন, কৃষিবিদ অধ্যাপক আহসানুল হক, আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, ড্যাবের সাবেক সভাপতি ডা. কামরুন নাহার দস্তগীর ও  শিক্ষক নেতা এম এ ছাফা চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।