ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দরকিল্লায় মার্কেটে আগুন, নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আন্দরকিল্লায় মার্কেটে আগুন, নিহত ১

চট্টগ্রাম: নগরের আন্দরকিল্লা এলাকার জেমিসন রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের সামনের সমবায় মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

নিহত মো. ইদ্রিস (৫০) ওই মার্কেটের আলম ইঞ্জিনিয়ারিং নামে একটি লেদ মেশিনের দোকান কাজ করতেন। তিনি রাউজানের উরকিরচর এলাকার মাহমুদুল হকের বাড়ির মৃত নূর হোসেনের ছেলে।

অগ্নিকাণ্ডে গুরুতর দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ২০ মিনিটের দিকে জেমিসন রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের পশ্চিম পাশের টিনশেডের একতলা মার্কেটটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দকাননের তিনটি স্টেশনের পাঁচটি ইউনিট কাজ করেছে।

জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন আশপাশের প্রিন্টিং প্রেসের দোকান ও পাশের তিনতলা ভবনে ছড়িয়ে পড়ে।  এ ভবনে এবি সার্জিক্যাল নামের একটি দোকানে রাসায়নিক পদার্থ মজুত ছিল। রাসায়নিক পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়েছে। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে আগ্রাবাদ ফায়ার স্টেশন।  

নন্দনকানন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, সমবায় মার্কেটে আগুন লাগার খবর পেয়ে আমাদের দুইটি টিম কাজ শুরু করে। এছাড়া আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকেও টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ পরিচালক আব্দুল হালিম বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের পাঁচটি ইউনিট রাত দেড়টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়।  

সমবায় মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।  বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন।  জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তির দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ, চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ও চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জামিউল হিকমা।  

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩

এমআর/বিই/টিসি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।