ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগের ক্ষমতার উৎস বন্দুকের নল নয়, জনগণ: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
আ.লীগের ক্ষমতার উৎস বন্দুকের নল নয়, জনগণ: নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ কেন্দ্রের নির্দেশনা ও পরামর্শ অনুযায়ী সংগঠনের স্তর ও কাঠামোকে বিনির্মাণ করা হচ্ছে। সাংগঠনিক ঐক্য ও শৃঙ্খলাকে যথাযথ অনুসরণ করে চলেছি।

এ ক্ষেত্রে কখনো ব্যত্যয় ঘটতে দেওয়া হয়নি। আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশ ও জাতির জন্য অতীব গুরুত্বপূর্ণ।
এই নির্বাচনকে মহানগর আওয়ামী লীগ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সংগঠনের তৃণমূলস্তরের কাঠামো ও নেতৃত্ব সৃষ্টিতে উদ্যোগী হয়েছে।  

শনিবার (১৮ মার্চ) সকালে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।

তৃণমূলস্তরের নেতৃত্বের ক্ষেত্রে প্রবীণ ও অভিজ্ঞদের সঙ্গে নতুনের মেলবন্ধন ঘটাতে চাই জানিয়ে  আ জ ম নাছির বলেন, দলের ঐক্যই আমাদের ভিত্তি। এটা প্রমাণ করেছে আজকের সম্মেলন। আওয়ামী লীগের জন্মের পর থেকে তাকে ধ্বংস করার জন্য নানাভাবে ষড়যন্ত্র হয়েছে। কিন্তু প্রকৃতির নিয়মেই আওয়ামী লীগ ধ্বংস হয়নি বরং অধিকতর শক্তিশালী হয়ে টিকে ছিল, আছে এবং থাকবে। কারণ আওয়ামী লীগের ক্ষমতার উৎস বন্দুকের নল নয়, জনগণ। মাছ যেমন পানির মধ্যে পরমায়ু পায়, ঠিক তেমনিই আওয়ামী লীগ জনগণের মধ্যে পরমায়ু পেয়েছে। তাই আমাদের মনে রাখতে হবে জনগণ যতদিন আওয়ামী লীগকে ক্ষমতায় চাইবে, ততদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে।  

সম্মেলনের উদ্বোধক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে এত অর্জন, সাফল্য ও উন্নয়ন আরে কোনো আমলে হয়নি। অথচ ঈর্ষান্বিত একটি মহল বিভিন্ন ষড়যন্ত্র করছে।  তাই বলতে হয়, ‘নাগিনীরা চারিদিকে ফেলিতেছে বিষাক্ত নিঃশ্বাস, শান্তির ললিত বাণী শুনাইবে ব্যর্থ পরিহাস’। তাই নাগিনী ফণা তোলার আগেই তার বিষদাঁত উপড়ে ফেলতে হবে।  

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীনের সভাপতিত্বে ও অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমদু, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মুহাম্মদ হোসেন, জোবাইরা নার্গিস খান বক্তব্য রাখেন, ‘ক’ ইউনিটের মো. শাহজাহান, ‘খ’ ইউনিটের আহমেদুল হক, আনোয়ার, ‘গ’ ইউনিটের রকিব মোল্লা ও বশির আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।