ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ইঞ্জিনিয়ারের ভুলে ব্রিজ ধ্বংস হয়, রাজনীতিকের ভুলে পুরো জাতি’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
‘ইঞ্জিনিয়ারের ভুলে ব্রিজ ধ্বংস হয়, রাজনীতিকের ভুলে পুরো জাতি’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: একজন ইঞ্জিনিয়ার ভুল করলে একটি বিল্ডিং কিংবা ব্রিজ ধ্বংস হয়, কিন্তু একজন রাজনীতিক ভুল করলে পুরো জাতি ধ্বংস হতে পারে।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ও রাজনীতি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

সোমবার (২০ মার্চ) সকাল ১০টায় চবি সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।  

তিনি আরও বলেন, একজন শিক্ষককেও অনেক আন্তরিক হতে হয়।

আজকাল আমরা শিক্ষকেরা ফাঁকি দেই। নিজেরা ক্লাসে কথা বলে চলে যাই। কিন্তু আসলে শিক্ষাদান পদ্ধতি হওয়া উচিত দ্বি-পাক্ষিক। এখানে শিক্ষক এবং শিক্ষার্থীদের অংশগ্রহণ থাকতে হবে।

বিভাগের প্রভাষক তমা রাণী মিস্ত্রী ও মো. এরশাদুল হকের উপস্থাপনায় এবং রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ ও রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজনের আহ্বায়ক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন মিঝি। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর, ড. আনোয়ারা বেগম, ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী, ড. মো. সফিকুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক মো. বখতেয়ার উদ্দীন ও সহকারী অধ্যাপক মো. সেলিমুল হক, মুহাম্মদ ইসহাক ও প্রভাষক তাহমিদা খানম।  

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।