ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
সাতকানিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

চট্টগ্রাম: জুতা নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার অভিযোগে সাতকানিয়া উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলার আবেদন করা হয়েছে।  

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলার আবেদন করেন মো. কামাল উদ্দিন নামে এক আইনজীবী।

 

এর আগে ২০২২ সালের ১০ জানুয়ারি  মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মোছলেম উদ্দিন আহমদ এমপির বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মো. কামাল উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছিলেন এই মামলার ২ নম্বর সাক্ষী সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবির। মো. কামাল উদ্দিন সাতকানিয়ার গারাংগিয়া গ্রামের সুপার পাড়ার ফজল করিমের ছেলে।

তিনি দক্ষিণ জেলা যুবলীগের সাবেক আইন বিষয়ক সহ সম্পাদক ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, সাতকানিয়া উপজেলা কার্যালয়ে স্থাপিত অস্থায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে গত ৭ মার্চ সকাল ৯টায়  জুতা পায়ে ইচ্ছাকৃতভাবে ফুল দিয়েছেন এম এ মোতালেব। জুতা পায়ে ফুল দিয়ে এম এ মোতালেব বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন।

মামলায় বাদীর আইনজীবী অ্যাডভোকেট আবদুল গফুর তালুকদার বাংলানিউজকে বলেন,জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এম এ মোতালেব অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন। এম এ মোতালেবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলার আবেদন করা হয়েছে। আদালত শুনানি শেষে মামলাটি আদেশের জন্য রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।