ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মন্ত্রীর পিএ পরিচয়ে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
মন্ত্রীর পিএ পরিচয়ে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ গ্রেফতার বাস পঞ্চঞ্চা শাকিব।

চট্টগ্রাম: মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে বাস পঞ্চঞ্চা শাকিব (৩০) নামে একজন যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিইউ)।

সোমবার (২৭ মার্চ) ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাস পঞ্চঞ্চা শাকিব বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার চাকপাড়ার ধুংছো অং চাকের ছেলে।  

মামলার অভিযোগে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ‘চট্টগ্রামের চাকরি-বাকরি’ নামের একটি ফেসবুক গ্রুপে অজ্ঞাত একটি ফেসবুক আইডি থেকে বাংলাদেশ এয়ারলাইনস শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে 'শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট' হিসেবে চাকরির বিজ্ঞাপন দেয়।

বিজ্ঞাপন দেখে ভুক্তভোগী ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে বাস পঞ্চঞ্চা শাকিব নিজেকে একজন মন্ত্রীর পিএস হিসেবে পরিচয় দেন। চাকরির বিনিময়ে ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করেন। পিএস পরিচয় দেওয়া অভিযুক্ত ব্যক্তি চাকরির নিশ্চয়তা দিলে ভুক্তভোগী ১ লাখ ২০ হাজার টাকা দেন। বাকি ৪০ হাজার টাকা প্রতি মাসে প্রাপ্ত বেতন থেকে কর্তন হবে মর্মে জানিয়ে তার বিশ্বাসযোগ্যতা অর্জন করেন। অভিযুক্ত বাস পঞ্চঞ্চা শাকিবকে টাকা দেওয়ার পরে ভুক্তভোগীর ম্যাসেঞ্জারে এবং মোবাইলে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে ভুক্তভোগী মন্ত্রীর প্রকৃত পিএসের সঙ্গে যোগাযোগ করে বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।   

সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন জানান, মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা করে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে একজন ভুক্তভোগী ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে গত ১৫ মার্চ ভুক্তভোগী সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে একই বিষয়ে একটি অভিযোগ করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় নগরের রহমান নগর বি-ব্লক এলাকা থেকে অভিযুক্ত বাস পঞ্চঞ্চা শাকিবকে গ্রেফতার করা হয়েছে । প্রতারণার কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা করে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ করেছে বলে স্বীকার করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।