ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভিআইপি টাওয়ারে ভেজাল ওষুধ: লক্ষাধিক টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
ভিআইপি টাওয়ারে ভেজাল ওষুধ: লক্ষাধিক টাকা জরিমানা ...

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ি মোড়ের ভিআইপি টাওয়ারের দোতলায় ভ্যারাইটিজ ইউনানি দাওয়াখানা নামের একটি দোকানে যৌথ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন, বিএসটিআই ও ঔষধ প্রশাসন অধিদপ্তর।  

মঙ্গলবার (২৮ মার্চ)  এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

 

অভিযানকালে দোকানটি থেকে বিপুল পরিমাণ অবৈধ যৌন উত্তেজনাকর ওষুধ, ডায়াবেটিস রোগের ওষুধ, পাইলস, সিফিলিস, গনোরিয়া রোগের ওষুধ, বিভিন্ন মলম ও ব্যথানাশক তেল জব্দ করা হয়। এসব ওষুধের গায়ে ‘ভ্যারাইটিস ইউনানি’ লেবেল লাগানো ছিল।

দোকান মালিক না থাকলেও ম্যানেজার এসব ওষুধ তৈরির কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ ছাড়া দোকানটিতে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে মধু বিক্রি করতে দেখা যায়। দোকানটি থেকে প্রায় ২ লাখ টাকার এসব অবৈধ মালামাল জব্দ করা হয়। এসময় দোকানের ম্যানেজারকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর জিইসি মোড়ের কিউপিএস নামক মডেল ফার্মেসিতে ফার্মাসিস্ট না থাকা এবং শুল্ক ফাঁকি দেওয়া ও নকল প্রসাধন সামগ্রী বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।