ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি জনগণের কল্যাণ নয়, লুটপাটের চিন্তায় মগ্ন: আমিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
বিএনপি জনগণের কল্যাণ নয়, লুটপাটের চিন্তায় মগ্ন: আমিন  বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

চট্টগ্রাম: বিএনপি জনগণের কল্যাণে কোনো কিছু না করে নিজেরা কীভাবে ক্ষমতায় গিয়ে লুটপাট করবে সেই চিন্তায় মগ্ন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

মঙ্গলবার (২৮ মার্চ ) বিকেলে সাতকানিয়া উপজেলার বারদোনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী লোহাগাড়ার ও সাতকানিয়া উপজেলার ৬ হাজার পরিবারের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণকালে এ মন্তব্য করেন তিনি।

সাতকানিয়ার নিজবাড়িতে বিতরণ করা ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ছোলা, ডাল, পিঁয়াজ, লবণ, আলু ও তেল।  

দেশের মানুষ এখন অনেক সচেতন এবং সজাগ জানিয়ে আমিনুল ইসলাম আমিন বলেন, এদেশের মানুষ আর কখনো হাওয়া ভবন সৃষ্টিকারী, দেশের অর্থ লুটপাটকরী, সন্ত্রাসীদের ক্ষমতায় আনবে না।

পৃথিবীর কোনো রাষ্ট্রে ভূমিহীন-গৃহহীন মানুষের মধ্যে বিনামূল্যে ঘর এবং বাড়ি বিতরণের নজির নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি করে দেখিয়েছেন। তিনি সামাজিক বেষ্টনীর আওতায় ৫ কোটি অসহায় মানুষকে সহযোগিতা করছেন। ভিজিএফ চাল বিনামূল্যের চাল এবং বিভিন্ন ভাতা দিয়ে যাচ্ছেন। যে কারণে তাকে দেশের জনগণ আবার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।  

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আমিনুল ইসলাম বলেন, সৃষ্টির পর থেকে আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। যেকোনো দুর্যোগে আওয়ামী লীগের নেতাকর্মীরাই জনগণের পাশে দাঁড়ায়। বৈশ্বিক মহামারি এবং ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বহু দেশেই সংকট দেখা দিয়েছে। প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হতো। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন- ইফতার পার্টি না করে সেই অর্থ গরিব-দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণের। সেই নির্দেশনা অনুযায়ী আমার এই ক্ষুদ্র প্রয়াস।  

সামনে জাতীয় সংসদ নির্বাচন। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি-জামায়াত যেন জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে- ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারে না। সবাই ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করব।

দেশের প্রত্যেক বিত্তশালী মানুষকে গরিব দুঃখী অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আমিন বলেন, বিএনপি জনগণের ভোট পাবে না বলেই তারা নির্বাচন থেকে সরে দাঁড়াতে চায়। কারণ তারা জনগণের সঙ্গেও থাকে না, জনকল্যাণে কাজও করে না, এর ফলে জনসমর্থন আদায় করতেও ব্যর্থ। অন্যদিকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সর্বস্তরে নেতা-কর্মী জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। তাই বিএনপি জনগণকে ভয় পায়। ভোট এলে নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য নানান ধরনের পাঁয়তারা করে।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট প্রদীপ কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা আহমেদ মিয়া, মাস্টার ফারুক আহমেদ, মুজিবুর রহমান, মোহাম্মদ মিয়া ফারুক, নাজিম উদ্দিন ও তৈয়বুল হক বেদার প্রমুখ। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।