ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭ এপ্রিল থেকে ঈদের নতুন টিকিট বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
৭ এপ্রিল থেকে ঈদের নতুন টিকিট বিক্রি ...

চট্টগ্রাম: আগামী ৭ এপ্রিল থেকে ১০ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম।  

রোববার (০২ এপ্রিল) সকালে তিনি বাংলানিউজকে অগ্রিম টিকিট বিক্রির তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ৭ এপ্রিল থেকে ১০ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ১৭ তারিখের টিকিট বিক্রি হবে ৭ তারিখে, ১৮ তারিখের টিকিট বিক্রি হবে ৮ তারিখে।

এভাবে পর্যায়ক্রমে ১০ দিনের অগ্রীম টিকিট বিক্রি করা হবে। এবার যেহেতু শতভাগ টিকিট অনলাইনে বিক্রির ঘোষণা দেওয়া হয়েছে, তাই স্টেশনে আগের মতো ভিড় হবে না। রাত জেগে যাত্রীদের অপেক্ষাও করতে হবে না।

নতুন বগি সংযোজনের বিষয়ে তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের জন্য প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে। তবে, এখনও শিডিউল পাইনি আমরা।

চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর, মেইল এবং স্পেশাল ট্রেনে অতিরিক্ত বগিসহ প্রতিদিন প্রায় ১৩ থেকে ১৪ হাজারের মতো টিকিট বিক্রি হবে। শুধুমাত্র ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে অনলাইনে। অন্যান্য মেইল ট্রেন ও স্পেশাল ট্রেনের টিকিট কাউন্টারে বিক্রি হবে।

প্রতি বছর ঈদে ট্রেনের অগ্রিম টিকিটের জন্য শত শত যাত্রী আগের দিন রাত থেকে এবং ঈদের এক-দুইদিন আগে স্টেশনে গিয়ে অবস্থান করতেন। এবার সেই বিড়ম্বনা এবং দুর্ভোগ থেকে বাঁচবেন যাত্রীরা।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ০২ এপ্রিল, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।