ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে ফেরি চলাচলের জন্য তৈরি হচ্ছে সংযোগ সড়ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
সন্দ্বীপে ফেরি চলাচলের জন্য তৈরি হচ্ছে সংযোগ সড়ক ...

চট্টগ্রাম: সন্দ্বীপে নিরাপদ নৌ-যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে চালু হচ্ছে ফেরি চলাচল। ইতিমধ্যে শুরু হয়েছে সংযোগ সড়ক নির্মাণের কাজ।

 

সম্প্রতি গাছুয়া আমীর মোহাম্মদ ফেরি ঘাটে সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা এবং সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা সড়ক নির্মাণ প্রকল্প উদ্বোধন করেন।

প্রকল্পের ঠিকাদার আদনান জাবেদ বলেন, চরাঞ্চল থেকে ৮ ফুট উঁচুতে ও ২০ ফুট চওড়া হবে এ সড়ক।

এছাড়া ফেরির প্লাটফর্ম থেকে ১ হাজার ফুট করে দুইপাশে ২ হাজার ফুট গাইড ওয়াল নির্মাণ করা হবে। ২ দশমিক ৫ কিলোমিটার মাটির রাস্তাটি নির্মাণ করছে এলজিইডি মন্ত্রণালয়। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৫০ লাখ টাকা।

স্থানীয়রা জানান, দ্রুত ফেরি সার্ভিস চালু করতে পারলে দ্বীপের বাসিন্দাদের দুর্ভোগ কমবে। তাছাড়া মালামাল পরিবহনে অর্থের সাশ্রয় হবে এবং ব্যবসায়ীরা এতে উপকৃত হব।

সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা জানান, ফেরি সার্ভিস চালুর জন্য দুইপাশে যে অবকাঠামো দরকার সেটা নির্মাণের প্রাথমিক একটা ধাপ হলো গাছুয়া ঘাটে ২ দশমিক ৫ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণকাজ। সীতাকুণ্ডের বাঁকখালী ঘাটেও একইভাবে নির্মাণ করতে হবে সংযোগ সড়ক।

২০২২ সালে সরকারি দুটি প্রতিষ্ঠান বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা সন্দ্বীপ পরিদর্শন করে গাছুয়া ও চট্টগ্রামের বাঁকখালী রুট ফেরি চলাচলের জন্য নির্ধারণ করেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ২ এপ্রিল, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।