ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাতে বাড়িতে ঢুকে হামলা, অভিযোগের পরেও ব্যবস্থা নেয়নি পুলিশ  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
রাতে বাড়িতে ঢুকে হামলা, অভিযোগের পরেও ব্যবস্থা নেয়নি পুলিশ  

চট্টগ্রাম: পূর্ব শত্রুতার জেরে আনোয়ারায় রাতের আঁধারে একটি বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। এ সময় বাড়িতে থাকা নারী ও কন্যা শিশুদের শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারটির।

 

এ ঘটনায় আনোয়ারা থানায় হাসিনা আক্তার (৩৩) নামে ভুক্তভোগী নারী অভিযোগ দিলেও এখনও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ।  

গত শনিবার (২৭ মে) আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটার পর থেকে আতঙ্কে দিন কাটাচ্ছেন ভুক্তভোগীর পরিবার।

 

থানায় দায়ের করা ভুক্তভোগীর অভিযোগে উল্লেখ করা হয়, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে আসছিল অভিযুক্তরা। গত ২৭ মে রাতে ২৫ থেকে ৩০ জন বাড়িতে ঢুকে হামলা চালায়। এ সময় বাড়ির দরজা জানলা কেটে ফেলে এবং আসবাবপত্র ভাংচুর করে। লুট করে নিয়ে যায় নগদ দুই লাখ টাকা ও সাড়ে ৪ লাখ টাকার স্বার্ণালংকার।  

হামলার সময় ভুক্তভোগীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রাণনাশের হুমকি দেয় বলে অভিযোগে উল্লেখ করা হয়। একপর্যায়ে ভুক্তভোগীক্ত নারী ও তার দুই শিশু কন্যা রাইসা (১০), তানিশা (৭) এবং প্রতিবেশী মারিয়া (৮) নামে আরও এক শিশুর ওপর চড়াও হয় তারা। তাদেরকে এলোপাথারি চড়, থাপ্পর, কিল ঘুষি মেরে আহত করা হয়।  

ভুক্তভোগী নারীর ভাসুরের ছেলে মো. তারেক চৌধুরী বাংলানিউজকে বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রভাব খাটিয়ে বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছিল শহিদুল ইসলাম নামে ওই প্রতিবেশী।  হামলায় সে প্রত্যক্ষভাবে অংশ নেয়। সবসময় স্থানীয় চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে তার লোক দাবি করে সে। এমনকি তাদের ছত্রছায়ায় আমাদের বাড়ি ছাড়া করার হুমকিও দেয়।

হামলার বিষয়ে স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, তাদের মধ্যে বেশ কিছুদিন আগে থেকে পারিবারিক ঝামেলা চলছিল। গত ২৭ মে রাতে দুই পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তবে কোনো পক্ষই এ বিষয়ে আমাকে কিছু জানায়নি। পরর থানা থেকে এক এসআই ফোন করে আমাকে বিষয়টি জানায়। তারপর আমি ঘটনাস্থালে গিয়ে কি ঘটেছিল তা জানতে পারি।  

বাড়িতে ভাঙচুর চালানো বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি শুনেছি দুই পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। কিন্তু বাড়িতে ভাঙচুরের কোনো খবর শুনিনি। কেউ বাড়িতে ঢুকে হামলা করবে বিষয়টি কোনো ভাবে কাম্য নয়।  

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বাংলানিউজকে বলেন, তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। দুই দিন আগে রাতের বেলা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এক নারী থানায় একটি অভিযোগ দিয়েছেন। তবে এখনও মামলা হয়নি। পুলিশ বিষয়টি তদন্ত করে কারো অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।