ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইসলামি সমাজ কল্যাণ পরিষদের লিজ বাতিল, অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ইসলামি সমাজ কল্যাণ পরিষদের লিজ বাতিল, অভিযান জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ২০১৮ সাল থেকে লিজ নবায়ন না করায় নগরের চকবাজার থানাধীন কাসিমপুর মৌজার চট্টগ্রাম কলেজের হোস্টেল গেটের বিপরীত পাশে ভিপি সম্পত্তিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।  দীর্ঘদিন এ সম্পত্তি ইসলামি সমাজ কল্যাণ পরিষদ নামের একটি প্রতিষ্ঠানের নামে লিজ দেওয়া ছিল।

 

২০১৮ সাল থেকে তারা আর লিজ নবায়ন করেনি এবং তাদের কার্যক্রম বন্ধ ছিল। এ অবস্থায় তাদেরলিজ বাতিল করা হয় এবং মঙ্গলবার (৩০ মে) অভিযান চালিয়ে ওই সম্পত্তি সম্পূর্ণভাবে সরকারের নিয়ন্ত্রণে আনা হয়।

অভিযান পরিচালনাকালে সেখান থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের প্রচুর বই, ব্যানার, চাঁদা রশিদ এবং বিপুল পরিমাণ সরকারবিরোধী পুস্তিকা জব্দ করা হয়।  

জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি জানান, চট্টগ্রাম জেলার সাবেক কোতোয়ালী থানাধীন কাসিমবাজার মৌজার ভিপি মামলা নং- ৯৮/৬৭-৬৮ মূলে ইসলামি  সমাজ কল্যাণ পরিষদ, চট্টগ্রাম কে জমি লিজ দেওয়া হয়েছিল। জমির তফসিল: পিএস খতিয়ান নম্বর- ৩৯, পিএস দাগ নম্বর- ১৫০, বিএস খতিয়ান নম্বর: ৪৯, দাগ নম্বর ৩৫৩।  

অভিযানকালে চকবাজার থানার পুলিশ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন ছিল। অভিযান শেষে দোতলা ভবনটিতে তালা এবং জব্দ করা মালামাল বুঝে নেওয়ার জন্য নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।