ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডিজিটাল দুর্নীতির মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করেছে আ.লীগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুন ৩, ২০২৩
ডিজিটাল দুর্নীতির মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করেছে আ.লীগ 

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, তরুণরা আওয়ামী লীগ সরকারকে লাল কার্ড দেখাবে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের প্রতিটি সেক্টরে লুটপাট কায়েম করেছে।

মানুষের অধিকার কেড়ে নিয়েছে, গণমাধ্যমের অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতাকে হরণ করা হয়েছে। ডিজিটাল দুর্নীতি করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করা হয়েছে।
 

শনিবার (৩ জুন) বিকেলে নগরের নাসিমন ভবন দলীয় কার্যালয়ের আগামী ১১ জুনের কর্মসূচি উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।  

মাহবুবের রহমান শামীম বলেন, আওয়ামী লীগ তরুণ প্রজন্মকে তাদের অধিকার থেকে বঞ্চিত করেছে। যার কারণে বিএনপি তরুণদের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য এই সমাবেশের আয়োজন করছে। তরুণ প্রজন্ম যেন ভোট দিতে পারে এবং তাদের মতপ্রকাশ করতে পারে তার জন্য কাজ করছে বিএনপি। আওয়ামী দুঃশাসন প্রতিরোধে দেশরক্ষার জন্য তরুণকে দায়িত্ব নিতে হবে।  

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি বলেন, দেশের বায়ান্নর ভাষা আন্দোলন, একাত্বরের মহান মুক্তিযুদ্ধ, নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে তরুণদের ভূমিকা ছিল অপরিসীম। আজ দেশের গণতন্ত্র, ভোটাধিকার আওয়ামী দুঃশাসনের কাছে জিম্মি। আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি পেতে যুব ও তরুণকে এগিয়ে আসতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকার তরুণদের ভোটাধিকার হরণ করেছে। তরুণরা ভোট কি জিনিস তা জানে না। পরিসংখ্যানে ৪ কোটি ৭৫ লক্ষ তরুণ আজ বেকার, তাদের চাকরি নেই। ভোটাধিকার রক্ষার সংগ্রামে সর্বস্তরের নেতাকর্মীরা এই সরকার পতন আন্দোলনে এগিয়ে আসবে।  

কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম  জিলানীর সঞ্চালনায় তারুণ্যের সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী  রণকুল ইসলাম শ্রাবণ, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর, বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, বান্দরবান জেলা বিএনপির সভাপতি মিসেস মাম্যা চিং, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূঁইয়া, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী, নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।