ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুন ৭, ২০২৩
অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড  ...

চট্টগ্রাম: নগরের বন্দর থানার অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ জুন) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- দক্ষিণ হালিশহর বন্দরটিলা আলী শাহ পাড়ার শফি আলম সুফীর নতুন বাড়ির মো.লিয়াকত আলীর ছেলে জিয়া উদ্দীন জিয়া (৪১) ও কুমিল্লার মুরাদনগর দক্ষিণ পাড়া নওয়াব আলী মৌলভীর বাড়ির মৃত মো. সুরুজ বেপারীর ছেলে মো.বেলাল হোসেন (৪৩)।

মামলা নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৫ অক্টোবর দক্ষিণ হালিশহর বন্দরটিলা জেলে পাড়া থেকে দেশিয় তৈরি দোনলা অস্ত্রসহ জিয়া উদ্দীন ও বেলালকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় বন্দর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো.কাওচার উদ্দীন চৌধুরী বাদী হয়ে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৩ সালের ২৯ জুলাই আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।  

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো.নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, অস্ত্র মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় জিয়া উদ্দীন জিয়া ও মো.বেলাল হোসেনকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আদালতে জিয়া উদ্দীন জিয়া উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। মো.বেলাল হোসেন জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলা পরিচালনায়  অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।