ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৫ অক্টোবর ২০২৩, ২০ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চা ব্যবসার একটি লাইসেন্স বাতিল করলো চা বোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
চা ব্যবসার একটি লাইসেন্স বাতিল করলো চা বোর্ড

চট্টগ্রাম: চা ব্যবসার লাইসেন্সের শর্ত ভঙ্গ করে বেআইনিভাবে চা ব্লেন্ডিং ও মোড়কজাতকরণ এবং বিক্রয় ও বিপণন করায় আছিব ব্রাদার্সের খুচরা-পাইকারি (নম্বর-১১০০৪০৪৭) এবং ব্লেন্ডার (নম্বর-১৩০০৭২০০) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ চা বোর্ড।  

সোমবার (১৮ সেপ্টেম্বর) চিঠি দিয়ে লাইসেন্স বাতিল সংক্রান্ত আদেশ দিয়েছে চা বোর্ড।

 

চা বোর্ড জানিয়েছে, গত ১০-১২ সেপ্টেম্বর বাংলাদেশ চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত সীতাকুণ্ড উপজেলার বানুবাজার এলাকায় এবং আগ্রাবাদ বেপারি পাড়ায় আছিব ব্রাদার্সের চা’র গুদামে অভিযান চালায়। অভিযানে প্রতিষ্ঠানটির গুদামে সাড়ে চার টন মেয়াদোত্তীর্ণ, দুর্গন্ধযুক্ত ও জমাটবাধা খণ্ড খণ্ড এবং ছত্রাক মিশ্রিত পচা চা জব্দ করা হয় এবং পুলিশ ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করা হয়।

অভিযানে দেখা যায়, চা বোর্ডের খুচরা-পাইকারি লাইসেন্স প্রাপ্তির ৩ নম্বর শর্ত এবং ব্লেন্ডার লাইসেন্স প্রাপ্তির ২ ও ৩ নম্বর শর্ত লংঘন করে আছিব ব্রাদার্স পচা ও দুর্গন্ধযুক্ত চা ব্লেন্ডিং করে Tea 24 Black Tea এবং Boom Boom Tea 24 নামে বিক্রি ও সরবরাহ করছিল।  

চা ব্যবসার শর্ত ভঙ্গ করে দীর্ঘদিন ধরে আছিব ব্রাদার্স এসব মেয়াদোত্তীর্ণ চা গুদামজাত এবং ব্লেন্ডিং করে নিজস্ব নামে বাজারজাত করছিলো। এসব চা জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। চা ব্যবসার অনিয়ম বন্ধে চা বোর্ড প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করেছে।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa