ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সামশুলকে জুতা নিক্ষেপ, ভাইকে ‘কান ধরে উঠবস’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
সামশুলকে জুতা নিক্ষেপ, ভাইকে ‘কান ধরে উঠবস’

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর গাড়ি লক্ষ্য করে জুতা নিক্ষেপ করার ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ জনতার তোপের মুখে ওই প্রার্থী এক ঘণ্টা রাস্তায় অবরুদ্ধ ছিলেন।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ জনতা সামশুল হক চৌধুরী রাস্তায় অবরুদ্ধ করে।

তার গাড়িতে থাকা পটিয়া উপজেলা আওয়ামী লীগের বিতর্কিত নেতা এম এ এজাজের বিরুদ্ধে জনতা স্লোগান দেয় এবং তাকে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার দাবি জানায়। এ সময় বিক্ষুব্ধ জনতা এজাজকে ইয়াবা সম্রাট বলে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে সামশুল হক চৌধুরীর গাড়ি লক্ষ্য করে জুতা নিক্ষেপ করে জনতা। ঘটনার সময় সড়কের দুই পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

রাস্তায় সামশুল হক চৌধুরীর অবরুদ্ধ হওয়ার খবর পেয়ে কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোছাইন রানাসহ আওয়ামী লীগ নেতারা ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ জনতাকে সড়ক থেকে সরিয়ে দেন এবং তাকে নিরাপদে যেতে সহযোগিতা করেন। জুতা নিক্ষেপের এক পর্যায়ে সামশুল হক চৌধুরীর ভাই ফজলুল হক চৌধুরী প্রকাশ মহব্বতের (৫৬) মাথায় জুতা লাগে। গাড়ি থেকে নেমে পালানোর সময় প্রার্থীর ভাই মহব্বতকে ‘কান ধরে উঠবস’ করায় বিক্ষুব্ধ জনতা। গত ১৫ বছরে উন্নয়নের নামে হরিলুট, অনিয়ম, দখল-বেদখল বাণিজ্যের অভিযোগ তুলে প্রার্থীর ভাই মহব্বতকে ‘কান ধরে উঠবস’ করানোর এ ঘটনা ঘটেছে বলে দাবি বিক্ষব্ধদের।

জানা গেছে, শনিবার সকালে গাড়িবহর নিয়ে চট্টগ্রাম শহর থেকে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী উপজেলার কুসুমপুরায় গণসংযোগের উদ্দেশ্যে যাচ্ছিলেন। গাড়িবহর নিয়ে পটিয়ার শান্তিরহাটের জিরি মাদ্রাসা গেইট এলাকায় পৌঁছালে সড়কের দুই পাশ থেকে বিক্ষুদ্ধ নারী ও পুরুষরা জুতা নিক্ষেপ করতে থাকেন। এ সময় সামশুল হক চৌধুরী সড়কে অবরুদ্ধ হয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এজাজের বাড়িতে স্বতন্ত্র প্রার্থীর যাওয়ার খবর পেয়ে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত জনতা উত্তেজিত হয়ে জুতা নিক্ষেপের মতো ঘটনা ঘটান।

কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোসাইন রানা জানিয়েছেন, শনিবার সকালে শান্তিরহাটে নৌকা সমর্থিত কার্যালয়ে মহিলা কর্মী সভা চলছিল। সভা চলাকালীন অদূরে মাদ্রাসা গেইট এলাকায় স্বতন্ত্র প্রার্থীকে সড়কে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে আমরা ছুটে গিয়ে উদ্ধার করে নিরাপদে পৌঁছাতে সহযোগিতা করি। এর আগে বিতর্কিত নেতা এজাজকে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার দাবিতে জনতা জুতা নিক্ষেপ করেছে বলে শুনেছি। এ সময় পুলিশের সহযোগিতায় রাস্তা থেকে ব্যারিকেডসহ উত্তেজিত জনতাকে নিবৃত্ত করি।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলাইমান জানিয়েছেন, স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছি। তবে কাউকে আমরা পাইনি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।