ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক বাংলানিউজের আজহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
চবির বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক বাংলানিউজের আজহার

চট্টগ্রাম: 'বিতর্কিত প্রার্থীই সবার আগে পেলেন নিয়োগের সুপারিশ' শিরোনামে বাংলানিউজে প্রকাশিত সংবাদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩ সালের বর্ষসেরা অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে 'বেস্ট ইনভেস্টিগেটিভ অ্যাওয়ার্ড' পেয়েছেন বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মদ আজহার।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে চবির চারুকলা ইনিস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত চবি সাংবাদিক সমিতির-২০২৩ কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভায় বর্ষসেরা সাংবাদিকের এ পুরস্কার দেওয়া হয়।

২০২৩ সালের বর্ষসেরা অনুসন্ধানী সাংবাদিক হিসেবে মোহাম্মদ আজহারকে পুরস্কার ও সম্মাননাপত্র তুলে দেন অতিথিবৃন্দ।

বছরব্যাপী ক্যাম্পাস সাংবাদিকতায় অবদান রাখায় অনুসন্ধান ও ফিচার ক্যাটাগরিতে ৪ জনকে পুরস্কার দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

পুরস্কার প্রাপ্তরা হলেন- অনুসন্ধান ক্যাটাগরিতে বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মাদ আজহার ও দৈনিক কালবেলার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রেদওয়ান আহমেদ এবং ফিচার ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলোর চবি প্রতিনিধি মোশাররফ শাহ ও পূর্বদেশ পত্রিকার চবি প্রতিনিধি শাহরিয়াজ মোহাম্মদ সেরা প্রতিবেদক নির্বাচিত হন।

চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইমাম ইমুর সঞ্চালনায় অনুষ্ঠানে চবিসাসের সাবেক নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় বক্তব্য রাখেন চবিসাসের সাবেক সভাপতি খলিলুর রহমান, ওমর ফারুক, সুজন ঘোষ, হুমায়ুন মাসুদ, আশহাবুর রহমান শোয়েব, সৈয়দ বাইজিদ ইমন, সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসান, আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

এর আগে সকাল ১১টায় শুরু হয় চবি সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা। সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ইমাম ইমু ও অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রোকনুজ্জামান।  

চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান বলেন, সাংবাদিক সমিতি প্রতিবছর ক্যাম্পাস সাংবাদিকদের উদ্ভুদ্ধ করতে মিডিয়া অ্যাওয়ার্ডের আয়োজন করে থাকে। বিজ্ঞ বিচারকরা প্রতিবেদনগুলো মূল্যায়ন করেন। প্রতি বছর এ প্রতিযোগিতায় অনেকেই অংশগ্রহণ করেন, তবে নিয়মানুযায়ী আমরা সেরা প্রতিবেকদেরই পুরস্কৃত করি। যারা পুরস্কার পেয়েছেন, তারা আরও বেশি অনুপ্রাণিত হয়ে কাজ করবেন। এটাই প্রত্যাশা আমাদের।  

বাংলাদেশের সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।