ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করলেন ব্রুনাইয়ের রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করলেন ব্রুনাইয়ের রাষ্ট্রদূত ...

চট্টগ্রাম: সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত ও পরিচালিত ৪টি শিল্প এবং শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান।  

রোববার (৩ মার্চ) আনোয়ারা উপজেলার ডাঙ্গারচরে অবস্থিত সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত ও পরিচালিত এইচ এম স্টিল, এইচ এম সেকশান স্টিল, এইচ এম অক্সিজেন ও মোস্তফা হাকিম ব্রিকস এবং আলহাজ মোস্তফা হাকিম বিশ্বাবিদ্যালয় কলেজ সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান  সরেজমিনে পরিদর্শন করেন তিনি ।

 

এর আগে, ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান, তাঁর স্ত্রী সুরাইয়া হাজী সালেহ ও হাইকমিশনের প্রথম সচিব রোজাইমি আবদুল্লাহ পৌঁছালে মোস্তফা হাকিম গ্রুপের চেয়ারম্যান ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম, এইচ এম স্টিলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নিজামুল আলম, পরিচালক মোহাম্মদ সরোয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম, নির্বাহী পরিচালক সামশুদোহা, জেনারেল ম্যানেজার বোরহান উদ্দিন আহমেদ ও প্রধান প্রকৌশলী এয়াকুব নবীসহ উর্ধ্বতন কর্মকর্তারা অতিথিদের স্বাগত জানান।  

পরে রাষ্ট্রদূত শিল্প প্রতিষ্ঠানগুলো বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং উৎপাদিত পণ্যের গুনগত মানের বিষয়ে সম্যক ধারণা নেন।

এর আগে সকালে অতিথিদের মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মিলনায়তনে সংবর্ধনা প্রদান করা হয়।  

এতে সভাপতিত্ব করেন সাবেক সিটি মেয়র মোহাম্মদ মনজুর আলম। ব্রুনাইয়ের রাষ্ট্রদূত সহ অতিথিরা অনুষ্ঠানস্থলে আসলে তাদেরকে মোহাম্মদ মনজুর আলম ও মোহাম্মদ সরোয়ার আলমসহ কলেজ কর্তৃপক্ষ ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে অতিথিদের ক্রেস্ট দিয়ে বরণ করা হয়।  

অনুষ্ঠানে কলেজের পরিচালনা পরিষদের সভাপতি মোহাম্মদ সরোয়ার আলম মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট প্রতিষ্ঠিত ও পরিচালিত ১০৩টি প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রফেসর লায়লা নাজনিন রব।  

রাষ্ট্রদূত তার বক্তব্যে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম এর মানবকল্যাণ ও ধর্মীয় কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। পাশাপাশি তিনি তার শিল্পকারখানায় গুণগত মানসম্পন্ন নির্মাণসামগ্রী উৎপাদন এবং বাজারজাতকরণের বিষয়টিকে কর্মসংস্থানের এক মহান উদ্যোগ বলে আখ্যায়িত করেন।  

এ সময় রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বাংলাদেশের দ্রুত উন্নয়নেরও প্রশংসা করেন। তিনি দ্বিপাক্ষিক সুসম্পর্ক অটুট রাখতে সরকারকে এবং বেসরকারি উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার আগ্রহ প্রকাশ করেন। এছাড়াও তিনি এইচ এম স্টিল ইন্ডাষ্ট্রিসহ এ শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনকালে বেসরকারি শিল্প উদ্যোগের ব্যাপক প্রসারে সন্তোষ প্রকাশ করেন।  

সভাপতির বক্তব্যে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেন, তাদের সকল কার্যক্রম আল্লাহ ও রাসুলের সন্তুষ্টি বিধানের জন্য পরিচালিত হচ্ছে। তাদের ১০৩টি সেবাধর্মী প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়া সহ ধর্মীয় কাজে সহযোগিতা দেওয়া হচ্ছে। তিনি ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূতের প্রশংসা করে তাঁর শিল্প কারখানা এবং শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করায় ধন্যবাদ জানান।   

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।