ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্ত্রাসীরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি সিইউজের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
সন্ত্রাসীরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি সিইউজের ...

চট্টগ্রাম: পেশাগত দায়িত্ব পালনকালে চট্টগ্রামে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর একের পর এক হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি দাবি জানান সাাংবাদিক নেতারা।

 

বুধবার (২৪ এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সিইউজের উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, পেশাগত দাায়িত্ব পালনকালে চট্টগ্রামে একের পর এর সাংবাদিকের ওপর হামলা হচ্ছে। সাংবাদিকের গ্রামের বাড়িতেও সন্ত্রাসীরা হামলা করেছে।

এমন অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় দায়িত্ব পালন করছে সাংবাদিকরা।  

সিইউজের সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সিইউজের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজিব।  

এ সময় সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় না আনলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারী দেন সিইউজের সভাপতি তপন চক্রবর্তী। তিনি বলেন, সন্ত্রাসীরা গ্রেপ্তার না হওয়া অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে ঘটনায় জড়িতদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারের জন্য জোর দাবি জানাচ্ছি।

সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ডবলমুরিং এলাকায় দুই সন্ত্রাসী গ্রুপের ঘংষর্ষের সময় ভিডিও ধারণ করায় সাংবাদিক সেলিম উল্লাহকে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। পুলিশ কয়েকজনকে গ্রেপ্তার করলেও তারা জামিনে বেরিয়ে আবার ত্রাসের রাজত্ব কায়েম করছে। বন্দর এলাকায় অবৈধ পানির ব্যবসার তথ্য সংগ্রহের সময় সাখাওয়াত আলমকে হত্যার চেষ্টা করে প্রভাবশালীরা। এছাড়াও চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের গ্রামের বাড়িতে হামলা ও লুটপাট চালায় সন্ত্রাসীরা। এসব ঘটনায় আমরা নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন।  

সমাবেশে উপস্থিত ছিলেন বিএএফইউজে'র সহ-সভাপতি শহীদ উল আলম, সাবেক সহ-সভাপতি রিয়াজ হায়দার  চৌধুরী ও মোস্তাক আহমদ, সিইউজের সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক মহরম হোসাইন, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, প্রতিনিধি ইউনিট প্রধান সোহেল সরওয়ার, পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়ুয়া, প্রেস ক্লাবের সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা প্রমুখ।  

সমাবেশে সংহতি জানিয়ে অংশ নেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ইয়াসির সিলমী, পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।