ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেনে পাথর নিক্ষেপ ঠেকাতে পুলিশের সচেতনতামূলক সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
ট্রেনে পাথর নিক্ষেপ ঠেকাতে পুলিশের সচেতনতামূলক সভা

চট্টগ্রাম: চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে জনসচেতনতামূলক বিট পুলিশিং সমাবেশ করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ। এসময় ট্রেন ভ্রমণে অজ্ঞান পার্টি ও মলম পার্টি থেকে সতর্ক থাকা, রেলক্রসিং ও রেললাইন পারাপারে সতর্কতার বিষয়েও সচেতন করা হয়।

 

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের সাতকানিয়া রেলস্টেশনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রেলওয়ে এলাকায় বসবাসরত বাসিন্দাদের বিভিন্ন ধরনের অপরাধ দমনে তাদের সহযোগিতা কামনা করেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার প্রকৌশলী মোহাম্মদ হাছান চৌধুরী।

রেল এলাকায় কোন দুর্ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সবাইকেই সতর্ক থাকতে অনুরোধ জানান হাছান চৌধুরী।  

তিনি বলেন, রেলওয়ে পুলিশ স্টেশনগুলোতে সিসিটিভি বসিয়েছে নিরাপত্তা জোরদারের জন্য। ইদানিং এই এলাকাগুলোতে ট্রেনে পাথর নিক্ষেপ বেড়ে গেছে। এ বিষয়ে এখন থেকেই সচেতন হতে হবে। ট্রেনে পাথর নিক্ষেপের বিষয়ে পুলিশ আইনগত ব্যবস্থা নিচ্ছে। রেলওয়ে আইন অনুযায়ী চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি দণ্ডনীয় অপরাধ।  

এর আগে প্লাটফর্মের ফুটওভারব্রীজে ঝুঁকিপূর্ণভাবে চালানোর অভিযোগে সাতকানিয়া রেলস্টেশনের প্লাটফর্ম থেকে আটটি সাইকেল আটক করা হয়।

এসময় চট্টগ্রাম রেলওয়ে পুলিশের পাশাপাশি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, সাতকানিয়া রেলস্টেশন মাস্টার রতন দাশ, স্টেশন সংলগ্ন এলাকার মানুষ, রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।