ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে ভোটের মাঠে এগিয়ে রাজু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মে ৭, ২০২৪
সীতাকুণ্ডে ভোটের মাঠে এগিয়ে রাজু আরিফুল আলম চৌধুরী রাজু

চট্টগ্রাম: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৪১ উপজেলায় বুধবার (৮ মে) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে চট্টগ্রামের মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলাও রয়েছে।

তবে শিল্প-ব্যবসা বাণিজ্য সহ নানা কারণে এ তিন উপজেলার মধ্যে সীতাকুণ্ডের নির্বাচনে নজর থাকবে সবার।  

এবার সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে আনারস প্রতীকে আরিফুল আলম চৌধুরী রাজু ভোটের সমীকরণে বেশ এগিয়ে আছেন বলে জানা গেছে।

তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু।  

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী রাজু রাজনীতিতে বেশ সক্রিয়। দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার পাশাপাশি তৃণমূলে তৈরি করেছেন শক্ত অবস্থান। বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজেও অংশ নেন নিয়মিত। তাই সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে ভোটার ও নেতাকর্মীদের কাছে পরিচিতিও তাঁর বেশি। এসব সবকিছুই মূলত ভোটের মাঠে রেখেছে আরিফুল আলম চৌধুরী রাজুকে।

চেয়ারম্যান প্রার্থী আরিফুল আলম রাজু বলেন, আমার বাবা দিদারুল আলম চৌধুরী শ্রমিকদের অধিকার আদায় করতে গিয়ে জেল জুলুমের শিকার হয়েছেন। তিনি সারাজীবন সীতাকুণ্ডের মানুষের জন্য কাজ করে গেছেন। আমিও সবসময় সীতাকুণ্ডবাসীর পাশে ছিলাম। এখন তাদের জন্য কিছু করতে চাই। সীতাকুণ্ডের মানুষের প্রতি আমার একটা ভালোবাসা রয়েছে। তাই আমার বিশ্বাস তারা আমাকে জয়ী করবেন।  

এ উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থী ছাড়াও এবারের নির্বাচেন ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় মোট ভোটার তিন লাখ ২৪ হাজার ২৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭২ হাজার ৩৩জন ও মহিলা ভোটার এক লাখ ৫২ হাজার ২০৬জন। উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৯২টি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ৭, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।