ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্রীড়াঙ্গনকে জাগিয়ে তুলেছিলেন কোকো: সোহেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মে ২২, ২০২৪
ক্রীড়াঙ্গনকে জাগিয়ে তুলেছিলেন কোকো: সোহেল ...

চট্টগ্রাম: বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, আজকে ক্রিকেটের যে উন্নয়ন তা করেছিলেন প্রয়াত আরাফাত রহমান কোকো। তিনি রাজনীতির বাইরে থেকে খেলাকে খেলা হিসেবে দেখে অত্যন্ত সাফল্যের সঙ্গে কাজ করেছেন।

আজকে যে ক্রিকেট আমরা দেখতে পাই সেই ক্রিকেটের ভিত্তি তৈরি করেছিলেন আরাফাত রহমান কোকো। রাষ্ট্রীয় পর্যায়ে দায়িত্বে আশার পর তিনি ক্রীড়াঙ্গনকে জাগিয়ে তুলেছিলেন।
 

বুধবার (২২ মে) বিকালে কাজীর দেউড়ি নসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।  

সভায় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, দলের বাইরের যোগ্যতাকে প্রাধান্য দিয়ে কাজ করার মানসিকতা আওয়ামী লীগের মধ্যে নেই। যার ফলে আজকে সমস্ত রাষ্ট্রকেই তারা দলীয়করণ করে ফেলেছে। এটা তাদের আদর্শগত।  

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে ও ক্রীড়া সংগঠক প্রয়াত আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর চট্টগ্রাম বিভাগের খেলা আগামী ২৮ জুন চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্ট পরিচালনার জন্য বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে আহ্বায়ক ও সাবেক ফুটবলার আমিনুল হককে সদস্য সচিব করে জাতীয় কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম বিভাগের খেলা পরিচালনার জন্য সমন্বয়কারীর দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম এবং সদস্য থাকবেন সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও ভিপি হারুনুর রশীদ। চট্টগ্রাম বিভাগে লাল দল ও সবুজ দল নামে দুইটি টিম গঠন করার সিদ্ধান্ত হয়। চট্টগ্রাম মহানগর, দক্ষিণ জেলা, বান্দরবান ও কক্সবাজার জেলা নিয়ে লাল দল। লালদলের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। চট্টগ্রাম উত্তর জেলা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও লক্ষীপুর জেলা নিয়ে সবুজ দল। সবুজ দলের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার।  

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য আতিকুর রহমান রুমন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন ও পরিচালনা কমিটির সদস্য জাকির হোসেন সরকার।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২২, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।