ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোটা আন্দোলনে হামলার প্রতিবাদে উত্তাল চট্টগ্রাম 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
কোটা আন্দোলনে হামলার প্রতিবাদে উত্তাল চট্টগ্রাম  ...

চট্টগ্রাম: দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলমান কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে চট্টগ্রামজুড়ে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও চবি অধিভুক্ত কলেজসহ বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী। ৩ ঘণ্টাব্যাপী চলা এ বিক্ষোভে তীব্র যানজট দেখা দেয় নগরের বিভিন্ন স্থানে।

শুক্রবার (১২ জুলাই) বিকেল ৫টা থেকে চট্টগ্রামের ষোলশহর স্টেশনে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে যুক্ত হন প্রায় ৫ হাজারের বেশি শিক্ষার্থী।

পরে একটি মিছিল নিয়ে নগরের ২ নম্বর গেইট হয়ে প্রবর্তক, চকবাজার, চট্টগ্রাম কলেজ, জামালখান, ওয়াসা মোড়, জিইসি ঘুরে পুনরায় ষোলশহর স্টেশনে এসে এ বিক্ষোভ শেষ করে আন্দোলনকারীরা।

 

আন্দোলনরত চবি শিক্ষার্থী আব্দুর রহমান বলেন,  শিক্ষার্থীরা রাজপথে যৌক্তিক দাবি নিয়ে আন্দোলনে নেমেছে, আইনশৃঙ্খলা বাহিনী তাদের ওপর কোন যুক্তিতে আক্রমণ করে? কেন তাদের ওপর লাঠিচার্জ করা হলো? তাদেরকে এ অধিকার কে দিয়েছে? আমরা আন্দোলনে এসেছি আমাদের পরিবারকে রক্ষা করার জন্য, আমাদের ভবিষ্যতকে সুরক্ষিত করার জন্য। যাদের ভোগান্তি হচ্ছে তারা আমাদেরই মা-বোন, আমাদেরই প্রতিবেশী, তারা আমাদের আন্দোলনকে সমর্থন করে। তাই এ হামলার প্রতিবাদে চট্টগ্রামজুড়ে আমরা লংমার্চ করেছি।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।