ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মনা হত্যাকাণ্ডে এক আসামির স্বীকারোক্তি, ৩ জনের রিমান্ড মঞ্জুর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
মনা হত্যাকাণ্ডে এক আসামির স্বীকারোক্তি, ৩ জনের রিমান্ড মঞ্জুর 

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে আলোচিত মো. সাহেদ হোসেন মনা হত্যাকাণ্ডে গ্রেপ্তার ৪ জনের মধ্যে মো. সাগর (২৮) নামে এক আসামি দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। একইসঙ্গে অপর তিন আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১২ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে জবানবন্দি রেকর্ড ও রিমান্ড শুনানি হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, মো. জুয়েল (৩৪), মো. বশির (২৬) ও মো. জুয়েল প্রকাশ ছোট জুয়েল (২৫)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী বাংলানিউজকে বলেন, রিয়াজউদ্দিন বাজারে মো. সাহেদ হোসেন মনা হত্যা মামলায় গ্রেপ্তার ৪ জনের মধ্যে মো. সাগর নামে এক আসামি  আদালতে জবানবন্দি দিয়েছে। একইসঙ্গে অপর তিনি আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) রিপন কুমার দাশ ৪ আসামিকে আদালতে হাজির করেন। তিনি আসামি মো. জুয়েল, মো. বশির ও মো. জুয়েল প্রকাশ ছোট জুয়েলের ৫ দিন করে রিমান্ডের জন্য আবেদন করেন। আর মো. সাগর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে আসামি মো. সাগরের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

গত ১১ জুলাই হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার চৈঠপুর এলাকা থেকে মনা হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করেছিল নগরের কোতোয়ালী থানা পুলিশ একটি টিম।

পুলিশ ও থানা সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৭ জুলাই রাতে নগরের কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে পুরাতন রেল স্টেশন এলাকায় অধিপত্যে বিস্তারের জেরে আলোচিত মো. সাহেদ হোসেন মনাকে হত্যা করা হয়। মনা হত্যাকাণ্ডে তার বাবা শাহ আলম বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা করেছিলেন। এই মামলার প্রধান আসামি করা হয় জুয়েল বাহিনীর প্রধান জুয়েলকে। এছাড়া অন্যান্য আসামিরা হলেন রহিম (২৬), জুয়েল প্রকাশ মুরগি জুয়েল (৩২), মো.সজীব (২৪), শেখ ফরহাদ (২২),  মো.শুক্কুর (৩৫), হানিফ প্রকাশ মাছ হানিফ (৩৫), সবুজ (৩২), সাগর (২৮), বশির প্রকাশ টিউমার বশির (৩০), ইকবাল (৩১) ও শাকিল (২০)। হত্যার পরদিন গত ৮ জুলাই মো. সজীব ও মো.শেখ ফরহাদ নামে ২ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছিল পুলিশ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।