ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জামিন পেলেন সাংবাদিক অধরা ইয়াসমিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
জামিন পেলেন সাংবাদিক অধরা ইয়াসমিন

চট্টগ্রাম: সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন বেসরকারি টেলিভিশন আরটিভির রিপোর্টার অধরা ইয়াসমিন।  

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

ট্রাইবুনাল শুনানি শেষে জামিন মঞ্জুর করেন বলে বাংলানিউজকে জানিয়েছেন অধরার আইনজীবী অ্যাডভোকেট মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক।

 তিনি বলেন, অধরা ইয়াসমিনকে ১০ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন।

মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২২ অক্টোবরের দিন ধার্য করেন ট্রাইবুনাল।

অধরা ইয়াসমিন বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় সেই সময় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকরা ছাড়াও দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন। তারা মিথ্যা, ষড়যন্ত্রমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানান।

সাইবার ট্রাইবুনাল সূত্রে জানা যায়, রাজধানীর রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমান ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে মামলাবাজি, সারাদেশে অসংখ্য মানুষকে হয়রানি, জমি দখলসহ বিভিন্ন অপরাধের অভিযোগ নিয়ে প্রতিবেদন করেন অধরা ইয়াসমিন। এতে ক্ষিপ্ত হয়ে ২০২৩ সালের ১৩ মে অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি করেন রাজারবাগ পীর সিন্ডিকেটের শাকেরুল কবির। মামলার তদন্ত প্রতিবেদন ট্রাইবুনালের দাখিল করা হলে অধরা ইয়াসমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।