ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ডকইয়ার্ড অফিসে হামলা: হাছান মাহমুদ ও তার স্ত্রীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
ডকইয়ার্ড অফিসে হামলা: হাছান মাহমুদ ও তার স্ত্রীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা ...

চট্টগ্রাম: নগরের পাচঁলাইশ থানার হিলভিউ হাউজিং সোসাইটি এফএমসি ডকইয়ার্ড অফিসে হামলা করে জোর করে স্ট্যাম্পে সাইন নেওয়াসহ বিভিন্ন অভিযোগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, তার স্ত্রী, ভাই ও  ব্যক্তিগত সহকারীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে নগরের পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন এফএমসি গ্রুপের হেড ক্লাক ফিরোজ আহমদ।

মামলার অন্য আসামিরা হলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ স্ত্রী নূরেন ফাতেমা, ভাই খালেদ মাহমুদ, এরশাদ মাহমুদসহ, ব্যক্তিগত সহকারী ইমরুল করিম রাশেদ, হাছান মাহমুদের বউয়ের প্রতিষ্ঠান দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসেসের জেনারেল ম্যানেজার সৈয়দ নূর উদ্দিন ও হিসাব বিভাগ প্রধান মোহাম্মদ এরাদুল হক।  

মামলা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।

তিনি বলেন, মঙ্গলবার রাতে মামলাটি থানায় রেকর্ড করা হয়েছে। মামলার তদন্ত চলছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসের মালিক ড. হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমা। দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসের সঙ্গে এফএমসি ডকইয়ার্ডের ২টি কন্টেইনার ও ফিশিং জাহাজ নির্মাণে চুক্তি হয়। কোনো ধরণের টাকা না দিয়ে বল প্রয়োগ করে এফএমসি থেকে ১টি ফিশিং জাহাজ ডেলিভারি নিয়ে যায় দি বিসমিল্লাহ মেরিন সার্ভিস। অপর ১টি কন্টেইনার জাহাজের কোনো ব্যয় পরিশোধ না করে অবৈধ রাজনৈতিক প্রভাব খাটিয়ে ডেলিভারি দিতে চাপ প্রয়োগ করতে থাকে। এই নিয়ে এফএমসির চেয়ারম্যানের সঙ্গে আসামিদের বিরোধ সৃষ্টি হয়। তারই ধারাবাহিকতায় ২০২১ সালের ৭ মার্চ হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমার প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে অন্য আসামিরা এফএমএসি ডকইয়ার্ডের নিরাপত্তা রক্ষী ও অফিসের কর্মচারী-কর্মকর্তাদের মারধর করেন। এরপর এফএমসির  চেয়ারম্যান ইয়াছিন চৌধুরীর কক্ষে গিয়ে অস্ত্রের মুখে অলিখিত স্ট্যাম্প ও এফএমসির ডকইয়ার্ডের অলিখিত লেটার প্যাডে স্বাক্ষর নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।