ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা 

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা দোভাষী বাজার এলাকায় মোরশেদ আলম নামে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে ওই ভুয়া চিকিৎসকের চেম্বা।

 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন।  

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল আলম রুবেল, ডা. ইসমাইল হোসেন ও রাঙ্গুনিয়া থানা পুলিশের সদস্যরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল আলম রুবেল বাংলানিউজকে বলেন, রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় পল্লী চিকিৎসক কিন্তু ডাক্তার লিখছেন।  ভুয়া কবিরাজ, এমবিবিএস-এমডিসহ বিভিন্ন ডিগ্রি অর্জন না করে মানুষের সঙ্গে প্রতারণা করছেন এমন নানা অভিযোগ পাচ্ছি আমরা। এই ধরণের একটি অভিযোগ পেয়ে চন্দ্রঘোনা দোভাষী বাজারের একটি চেম্বারে অভিযান চালানো হয়।

অভিযানে অভিযুক্ত মোরশেদ আলম স্বীকার করেছেন উনার বাংলাদেশ মেডিক্যাল কাউন্সিলের কোনো স্বীকৃতি নেই ও চিকিৎসা শাস্ত্রে ডিগ্রি নেই। কিন্তু তিনি এসব ডিগ্রি ব্যবহার করে মানুষের সাথে প্রতারণা করছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন বাংলানিউজকে বলেন, মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইনে জালিয়াতির মাধ্যমে চিকিৎসা দেওয়ার দায়ে  মোরশেদ আলমকে জরিমানা করা হয়েছে। এই ধরণের প্রতারণা করে স্বাস্থ্যসেবাকে ঝুঁকিতে ফেলছে। প্রতারণার মাধ্যমে চিকিৎসা দিচ্ছে এমন অভিযোগ পেলে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।