ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ পরিবারকে ঘর নির্মাণ করে দিলো দৃষ্টি চট্টগ্রাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ পরিবারকে ঘর নির্মাণ করে দিলো দৃষ্টি চট্টগ্রাম

চট্টগ্রাম: স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ফটিকছড়ি উপজেলার পাইন্দন ইউনিয়নে ১০টি ঘর নির্মাণ করে দিয়েছে দৃষ্টি চট্টগ্রাম।  

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ফটিকছড়ি উপজেলার পাইন্দনে ইউনিয়নে ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন দৃষ্টি চট্টগ্রামের সদস্যরা।

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সংগঠনটির পুনর্বাসন প্রকল্পের আওতায় ঘরগুলো নির্মাণ করা হয়। এই প্রকল্পে দৃষ্টির সদস্যদের পাশাপাশি বিদেশে অবস্থানরত সাবেক সদস্যরাও সহায়তায় এগিয়ে আসেন।
 

পাশাপাশি এলাকায়  ক্ষতিগ্রস্ত ৩০ কৃষকদের মাঝে ফসলের বীজও বিতরণ করা হয়। এই কার্যক্রমের মধ্য দিয়ে বন্যায় ফসল নষ্ট হওয়া কৃষকরা ঘুরে দাঁড়াতে সহায়ক হিসেবে কাজ করবে।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, সাবেক সভাপতি ও উপদেষ্টা বৃজেট ডায়েস, সহ-সভাপতি মুজিবুর রহমান মনি, নির্বাহী সদস্য ও সাউথ ইষ্ট ব্যাংক চট্টগ্রামের রিজিওনাল হেড রাশেদুল আমিন রাশেদসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের ফটিকছড়ি, মীরসরাই ছাড়াও ফেনী ও কুমিল্লায় বন্যা কবলিত মানুষের জন্য দৃষ্টির ব্যবস্থাপনায় কয়েকদফায় কয়েক হাজার মানুষকে ত্রাণ সহায়তা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।