ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের আর্থিক সহায়তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের আর্থিক সহায়তা ...

চট্টগ্রাম: স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নে ৩৬ জন কৃষকের মাঝে ধানের চারা, সার, কীটনাশক ও বীজসহ নানা কৃষি উপকরণ ক্রয় করার জন্য যৌথভাবে  আর্থিক সহযোগিতা করা হয়েছে। দৃষ্টি চট্টগ্রাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৪তম ব্যাচ ও সাউথ ইস্ট ব্যাংক চট্টগ্রামের রিজিওনাল হেড রাশেদুল আমিন রাশেদ এর উদ্যোগে এ সহায়তা প্রদান করা হয়।

সম্প্রতি ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে আর্থিক সহায়তা বিতরণ করা হয়। এই কার্যক্রমের মধ্য দিয়ে বন্যায় ফসল নষ্ট হওয়া কৃষকরা ঘুরে দাঁড়াতে সহায়ক হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, সাবেক সভাপতি ও উপদেষ্টা বৃজেট ডায়েস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৪তম ব্যাচের সদস্য ও সাউথ ইস্ট ব্যাংক চট্টগ্রামের রিজিওনাল হেড রাশেদুল আমিন রাশেদ, সহ-সভাপতি মুজিবুর রহমান মনি, আবু রায়হান, শফিউল আলম,মবিন মিঠু, উসমান গনি চৌধুরী, মো.রফিক, মেজবাউল ইসলাম কায়সার, মহব্বত আলী ও মহিন উদ্দিন চৌধুরীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, একই এলাকায় ভয়াবহ বন্যার সময় "রোটারি ক্লাব অব চিটাগং সাগরিকা" এর খাদ্য বিতরণ কর্মসূচী আওতায় ২ হাজার ৫০০ শত পরিবারের মাঝে শুকনো খাবার ও ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।  

 

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।