ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে অত্যাধুনিক ল্যাবরেটরির উদ্বোধন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
প্রিমিয়ারে অত্যাধুনিক ল্যাবরেটরির উদ্বোধন প্রিমিয়ারে অত্যাধুনিক ল্যাবরেটরির উদ্বোধনে অতিথিরা

চট্টগ্রাম: প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক পিএলসি বেইসড কন্ট্রোল সিস্টেমস ল্যাবরেটরির উদ্বোধন করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের উদ্যোগে ইউনিপোলার অটোমেশন টেকনোলজির সহায়তায় স্থাপিত এ ল্যাবরেটরির উদ্বোধন করা হয়।

এর মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বসেই ইন্ডাস্ট্রির অটোমেশন ও কন্ট্রোল সিস্টেমসের কাজ শিখতে পারবে। একই সাথে শিক্ষকদের জন্যে দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনিরের সভাপতিত্বে ও প্রভাষক মো. সাইফুদ্দীন মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন। বিশেষ অথিতি ছিলেন প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক অনিল কান্তি ধর , ইউনিপোলার অটোমেশন টেকনোলজি এর এমডি  হুমায়ুন কবির রাজু, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর টোটন চন্দ্র মল্লিক, বিভাগের প্রভাষক জুলিয়ানা সেতারা এবং শতাব্দী আচার্য।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.অনুপম সেন বলেন, বিজ্ঞানের জয়যাত্রা অবিরাম গতিতে চলছে। পূর্বে অজ্ঞতার কারণে মানুষ যা হাস্যময় মনে করত, নিরন্তর গবেষণার মাধ্যমে বিজ্ঞান তার বাস্তব রূপ মানুষের সামনে তুলে ধরছে। আশা করি অদূর ভবিষ্যতে নিরন্তর গবেষণার মাধ্যমে বিজ্ঞান অনেক জটিল সমস্যার সমাধান আমাদের সামনে তুলে ধরবে।

শিক্ষকদের জন্য আয়োজিত কর্মশালাতে প্রশিক্ষণ প্রদান করেন ইউনিপোলার অটোমেশন টেকনোলজি এর হেড অব অটোমেশন রেজাউর রহমান আরজু। কর্মশালায় অংশগ্রহণ করেন প্রকৌশল বিভাগের প্রভাষক মো. সাইফুদ্দীন মুন্না, সরিৎ ধর, আসিফ মোহাম্মদ, রাহুল চৌধুরী, ইকরামুল হক, হেলাল উদ্দীন, সুমনা সেন , দেবারতি নাথ এবং আজিম খান ও কম্পিউটার প্রকৌশল বিভাগের প্রভাষক সেঁজুতি ভট্টাচার্য, কাজি ইকরাম এবং সুব্রত শুভ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।