ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি বন্ধে আইন চাই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি বন্ধে আইন চাই বক্তব্য দেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি বন্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ও তাদের দোসরদের রাজনীতি চিরতরে নিষিদ্ধ করতে কঠোর আইন প্রণয়ন এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।  

সোমবার (২৭ ডিসেম্বর)  বিকেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের প্রজন্ম- বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত ‘জেগে থাকো বাংলাদেশ, লাখো শহীদের রক্তের শপথে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমাদের নতুন প্রজন্মের এতটাই দুর্ভাগ‍্য বিজয়ের ৫০ বছর পর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ-বিদ্রূপ শুনতে হয়। পৃথিবীর বুকে আর কোনো দেশ খুঁজে পাওয়া যাবে না যেখানে ৩০ লাখ শহীদ, এক নদী রক্তের বিনিময়ে মানচিত্র ও পতাকা আনার পরও সেখানে মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ শক্তি বলে পরিচয় দিয়ে রাজনীতি করার দৃষ্টতা দেখায়।

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শিক পথে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন সুযোগ পেলেই মুক্তিযুদ্ধের চেতনার দুশমন ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির ধারা ব‍্যাহত করতে চায়।  

সম্প্রতি মুক্তিযুদ্ধ নিয়ে কিছু রাজনীতিবিদের ‘শিশু মুক্তিযোদ্ধা’, ‘প্রথম নারী মুক্তিযোদ্ধা’ ও ‘একাত্তরের গণ্ডগোল’সহ নানাবিধ শ্লেষাত্মক উক্তিতে উদ্বেগ ও হতাশা ব‍্যক্ত করেন তিনি।

সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়ার সভাপতিত্বে নগরের দোস্তবিল্ডিং কার্যালয়ে সভায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের সভাপতি নূরে আলম সিদ্দিকী। আলোচনায় অংশ নেন সংগঠনের চট্টগ্রাম জেলা সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক দীপন দাশ, মোহাম্মদ নাজিম উদ্দিন, নগর সভাপতি রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, সোহেল ইকবাল, শহিদুল আলম সাইমুন, শাহাদাত টিপু, কোহিনূর আকতার, এসএম রাফি, ইয়াছিন আল উৎসব, মাঈন উদ্দিন, শাহজালাল আদর, মো. তানজিদ, তায়েফ হোসেন, মোহাম্মদ হাছান, আবদুল করিম, মো. তারেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।