ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামেও শুরু বুস্টার ডোজ কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
চট্টগ্রামেও শুরু বুস্টার ডোজ কার্যক্রম

চট্টগ্রাম: পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ষাটোর্ধ্ব বয়সীদের টিকা দেওয়ার মধ্য নিয়ে চট্টগ্রামে শুরু হয়েছে করোনার বুস্টার ডোজের কার্যক্রম।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে ১০ টা থেকে এই কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন পটিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ।

 

তিনি বাংলানিউজকে বলেন, অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে বুস্টার ডোজ দেওয়া শুরু করেছি। পটিয়া ও কর্ণফুলি উপজেলার ষাটোর্ধ্ব বয়সীরা এ টিকার আওতায় আসবেন।

এর মধ্যে আমরা টিকার ম্যাসেজ পাঠিয়েছি। যারা টিকার ম্যাসেজ পেয়েছেন তারাই বুস্টার ডোজ পাবেন।  

তিনি বলেন, প্রতিদিন ২০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে আমাদের। টিকা মজুদ থাকা সাপেক্ষ আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।  

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বাংলানিউজকে বলেন, আমাদের প্রথম প্রাধান্য ফাইজার, দ্বিতীয় মর্ডানা এবং তৃতীয় অ্যাস্ট্রাজেনেকা। যেসব কেন্দ্রে ফাইজার টিকা দেওয়ার ব্যবস্থা নেই তারা চাইলে অন্য টিকা দিয়ে বুস্টার ডোজ কার্যক্রম শুরু করতে পারেন। সে হিসেবে পটিয়া উপজেলায় অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়ে কার্যক্রম শুরু হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের সক্ষমতা অনুযায়ী কতজনকে টিকা দেওয়া যাবে তা কর্তৃপক্ষ ঠিক করবে।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।