ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি-জামায়াত দলের মধ্যে ঢুকে বিভাজন সৃষ্টি করতে পারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
বিএনপি-জামায়াত দলের মধ্যে ঢুকে বিভাজন সৃষ্টি করতে পারে ...

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান বলেছেন, বিএনপি জামায়াত যেকোনো মুহূর্তেই আমাদের মধ্যে বিভাজন তৈরি করতে পারে। এমনকি তাদের কেউ কেউ দলে ইতোমধ্যেই ঢুকে গেছে।

এ জন্য আমাদের দলে যারা দায়ী তাদের সাংগঠনিক শাস্তির মুখোমুখি হতে হবে। ফরম পূরণকালে সত্যতা ও সঠিকতা আমলে নিয়েই সদস্য অন্তর্ভুক্তি ও নবায়ন নিশ্চিত করতে স্থানীয় নেতাদের সর্তকতা অবলম্বন করতে হবে।

আমাদের মধ্যে অভিযোগ বা মতভিন্নতা থাকতে পারে। সবচেয়ে বড় কর্তব্য হল শৃঙ্খলাকে সুরক্ষা করা। এ শৃঙ্খলা সুরক্ষিত হলে দলের ভিত্তি সুদৃঢ় এবং শক্তিশালী হবে। দলের মধ্যে ঐক্য রাখাটাই সবচেয়ে বেশি প্রয়োজন। আমাদের মধ্যে কোনো ভুল-বিভ্রান্তি হলে তার সুযোগ নেবে প্রতিপক্ষ অপরাজনৈতিক শক্তি, এক্ষেত্রে আমরা ঐক্যবদ্ধ।  

রোববার (২ জানুয়ারি) বিকেলে ফিরিঙ্গিবাজারের ব্রিজ ঘাট চত্ত্বরে ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি তাদের জ্বালাও-পোড়াওয়ের অপরাজনীতিতে এদেশকে অস্থিতিশীল করতে চায়। তবে আমরা সচেতন জনতা ৭১ এর পরাজিত শক্তি বিএনপিকে কখনো মাঠে নামতে দেব না। সম্প্রীতি সাম্য ও গণতন্ত্র রক্ষায় তৃণমূল স্তরের নেতৃত্বকেই দায়িত্ব পালন করতে হবে। দীর্ঘদিন পর কেন্দ্রীয় নির্দেশনা ও দলীয় সুস্পষ্ট সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম নগর আওয়ামী লীগের তূণমূল স্তরে সাংগঠনিক কার্যক্রম পুনঃগঠন শুরু হয়েছে। এতে সবার সহযোগে ও সহযোগিতায় আমরা একটি দলকে সামাজিক নিরাপত্তার বেষ্টনী হিসেবে তৈরি করতে পারলেই দেশ বাঁচবে, দল বাঁচবে, জাতি বাঁচবে।  

৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ডের গ ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ করিমের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য দেন স্বপন কুমার মজুমদার। প্রধান বক্তার বক্তব্য দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হাই। বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা রায়হান ইউসুফ, মো. ফারুক আহমদ, হাফিজ উদ্দিন আনসারী, রেজা উল্লাহ খোকন ও হাসান মুরাদ বিপ্লব। দ্বিতীয় অধিবেশনে সম্মেলনে কণ্ঠভোটে মোহাম্মদ হোসেন সভাপতি ও মাসুদ করিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa