ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

রেল ইঞ্জিন থেকে লাখ টাকার যন্ত্রাংশ চুরি,  বরখাস্ত ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
রেল ইঞ্জিন থেকে লাখ টাকার যন্ত্রাংশ চুরি,  বরখাস্ত ২ ...

চট্টগ্রাম: রেলওয়ের রানিং ইঞ্জিন থেকে ৬টি ব্যাসভার ও ২টি কন্ট্রোলার চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় দায়িত্বে অবহেলার দায়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এ দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। পাহাড়তলী মার্শাল ইয়ার্ড থেকে এ চুরির ঘটনা ঘটে।

 

জানা গেছে, রেলওয়ে রানিং ইঞ্জিন থেকে ৬টি ব্যাসভার ও ২টি কন্ট্রোলার চুরির ঘটনায় রেলওয়ে সম্পত্তি (অবৈধ দখল উদ্ধার) আইনের ৪ নম্বর ধারায় মামলার প্রক্রিয়া চলছে। চুরির সময় কর্তব্যরত দুইজনকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

এ চুরির ঘটনায় বেশ কয়েকজন জড়িত বলে সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হয়েছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। কিন্তু সিসিটিভি ফুটেজ ঝাপসা হওয়ার কারণে কারো চেহারা বোঝা যাচ্ছে না। আরও অধিকতর তদন্ত করে, বড় পর্দায় সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্তের চেষ্টা করছে তারা।  

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামিকে শনাক্ত করার পরপরই গ্রেফতার অভিযান চালানো হবে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক এসআই আকরাম সিকদার বাংলানিউজকে বলেন, এ ঘটনা আমাদের অবগত করা হয়েছে। এখনো মামলা হয়নি। তবে, মামলার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa