ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

রাত পোহালেই চট্টগ্রামের ৩ উপজেলার ২৪ ইউপি নির্বাচন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
রাত পোহালেই চট্টগ্রামের ৩ উপজেলার ২৪ ইউপি নির্বাচন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: পঞ্চম দফা ইনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী উপজেলার ২৪ ইউনিয়নে নির্বাচন বুধবার (৫ জানুয়ারি)। এরই মধ্যে শেষ হয়েছে প্রচারণা।

কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। তবে ব্যালট পেপার নির্বাচনের দিন সকালে নেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন।

তিনি বাংলানিউজকে বলেন, তিন উপজেলায় ২৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। এ ছাড়া টহলে থাকবে বিজিবির সদস্যরা। আশা করছি আগের নির্বাচনগুলোর মতো এ নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।

এবারের নির্বাচনে ২৪ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮ হাজার ২৮৩ জন। এর মধ্যে আনোয়ার উপজেলার ১০ ইউনিয়নে ১ লাখ ৯৫ হাজার ৪৫০। এতে নারী ভোটার ৯২ হাজার ৪৫৯ এবং পুরুষ ১ লাখ ২৯১ জন। এই উপজেলায় মোট কেন্দ্র ৯২টি। এ ছাড়া বোয়ালখালী উপজেলার ৭ ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ১৫ হাজার ১৮ জন। এতে পুরুষ ভোটার ৬০ হাজার ২০ জন এবং নারী ৫৪ হাজার ৯৯৮ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্র থাকবে ৬৫টি।

চন্দনাইশ উপজেলার ৭টি ইউনিয়নে ভোটার ৯৭ হাজার ৮১৫ জন। এতে পুরুষ ভোটার ৫১ হাজার ৫১৫ এবং নারী ৪৬ হাজার ৩০০ জন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্র থাকবে ৬৩টি।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa