ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

কিউআর কোড স্কেনেই জানা যাবে ‘গাড়ি নিরাপদ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
কিউআর কোড স্কেনেই জানা যাবে ‘গাড়ি নিরাপদ’

চট্টগ্রাম: ‘ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’ এ প্রতিপাদ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের সেবা সপ্তাহ শুরু হয়েছে। এই দিন উদ্বোধন করা হয় সিএমপির নতুন সেবা ‘আমার গাড়ি নিরাপদ’ ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) নগরের জিইসি মোড়ে জিইসি কনভেনশন সেন্টারে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এ সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

পুলিশ সেবা মূলক যে কাজ করে থাকে, তার মধ্যে ট্রাফিক ব্যবস্থাপনা করা গুরুত্বপূর্ণ কাজ।

এ সেবা সপ্তাহ উপলক্ষে ট্রাফিক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। ট্রাফিক ব্যবস্থাপনা আরও উন্নত করার চেষ্টা করা হচ্ছে। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় বা মোটামুটি সহনশীল হয়, আমরা স্কুল ও কলেজগুলোতে শিক্ষার্থীদের ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচারণা চালানো হবে।  

তিনি আরও বলেন, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবিলায় কিছুটা সময় পেয়েছি নিজেদের প্রস্তুতি গ্রহণ করতে। মাস্ক ও করোনা নিয়ে চালক ও পথচারীদের সচেতনতা বৃদ্ধি করা হবে। করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবিলায় পরিবহন সেক্টরকে সচেতন করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে এ কাজ আরও বেগবান করা হবে।

পরে ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় রেজিষ্ট্রেশনকৃত গাড়িসমূহে কিউআর কোড সম্বলিত স্টিকার লাগানোর কার্যক্রমের সূচনা করেন সিএমপি কমিশনার।  

উল্লেখ্য ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় এখন পর্যন্ত নগরের প্রায় সাড়ে ১২ হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। নিরাপদ সড়ক গড়ে তোলার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে নগরের সকল সিএনজি চালিত গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে।

ট্রাফিক সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ কমিশনার ট্রাফিক (উত্তর) জয়নাল আবেদীন, উপ কমিশনার ট্রাফিব বন্দর শাকিলা সুলতানাসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পরিবহন মালিক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa