ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
লোহাগাড়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম: ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) দাখিলকৃত সম্পদ বিবরণীতে প্রায় সাড়ে ৪৯ লাখ টাকার তথ্য গোপন করার অভিযোগে লোহাগাড়া ও সন্দ্বীপ থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক রতন কুমার দাশ বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

 

নাম অনিচ্ছুক দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর এক কর্মকর্তা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

বর্তমানে পরিদর্শক মো. শাহজাহান, ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম অঞ্চলে কর্মরত আছেন।

তিনি কুমিল্লা জেলার লালমাই থানার কাতালিয়া গ্রামের সুলতান আহমদের ছেলে। বর্তমানে নগরের খুলশী থানার লালখান বাজার হাইলেভেল রোডে শাহজাহান বসবাস করেন।

মামলায় অভিযোগ আনা হয়, পুলিশ পরিদর্শক শাহজাহানের বিরুদ্ধে দুদকে দেওয়া সম্পদ বিবরণীতে ক্ষমতার অপব্যবহার করে ৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকা সম্পদ অর্জনের তথ্য গোপন করেছে ওসি শাহজাহান। একইসঙ্গে ৭৮ লাখ ১ হাজার ৫২০ টাকার স্থাবর, অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে  অসঙ্গতিপূর্ণ। এ অভিযোগে দুদক আইন ২০০৪ এর ২৬(২), ২৭(১) ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪(৩) ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছেন।  

এরআগে, দুর্নীতি দমন কমিশন আইনের ২০০৪ এর ২৬ (১) ধারায় পৃথকভাবে মো. শাহজাহান ও তার স্ত্রী ফেরদৌসী আক্তারের বিরুদ্ধে তাদের আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং ভোগদখলে রাখার অভিযোগে দুজনকে সম্পদ বিবরণী দাখিল করার নির্দেশ দেয় দুদক। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে লোহাগাড়া থানার আধুনগর ইউনিয়নের মো. হারুন নামে এক যুবক দুদকের প্রধান কার্যালয়ে করা অভিযোগের ভিত্তি ধরে তদন্ত শুরু করে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa