ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

কোকেন জব্দ: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
কোকেন জব্দ: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২ ফেব্রুয়ারি ফাইল ছবি

চট্টগ্রাম: বন্দরে কোকেনের চালান জব্দের ঘটনায় চোরাচালান মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের বিষয়ে আদেশ দেবেন আগামী ২ ফ্রেব্রুয়ারি।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার আসামিরা হলেন- খান জাহান আলী লিমিটেডের কর্মকর্তা গোলাম মোস্তফা সোহেল, মালিক নূর মোহাম্মদ, মোস্তফা কামাল, আইটি বিশেষজ্ঞ মো. মেহেদী আলম, গার্মেন্ট পণ্য রফতানিকারক প্রতিষ্ঠান মণ্ডল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, কসকো বাংলাদেশ শিপিং লাইনস লিমিটেডের ব্যবস্থাপক (করপোরেট, বিক্রয় ও বিপণন) একেএম আজাদ রহমান, সিঅ্যান্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম, নূর মোহাম্মদের ভাই খান জাহান আলী লিমিটেডের পরিচালক মোস্তাক আহমদ খান, যুক্তরাজ্য প্রবাসী ফজলুর রহমান ও বকুল মিয়া।

এদের মধ্যে একেএম আজাদ রহমান ও সাইফুল ইসলাম জামিনে, গোলাম মোস্তফা সোহেল, মোস্তফা কামাল ও আতিকুর রহমান হাজতে আছেন।

বাকি পাঁচজন পলাতক।

আদালত সূত্রে জানা যায়, দায়রা মামলা নম্বর-১০১৪৭(১৮) ও বিশেষ ট্রাইব্যুনাল মামলা নম্বর- ২০০/১৭।

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম বন্দরে কোকেন জব্দের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় ও আজ বুধবার চার্জ গঠন বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। পাঁচ জন আসামির জন্য আসামিপক্ষে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। বাকি ৫ জন আসামি পলাতক রয়েছে। উভয়পক্ষের শুনানি শেষে চার্জ গঠন বা অব্যাহতি আদেশের জন্য ও মাদক মামলাটি সাক্ষীর জন্য আগামী ২ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করেন আদালত।

শুনানিতে মহানগর পাবলিক প্রসিকিউটরকে সহযোগিতা করেন, অতিরিক্ত পিপি নোমান চৌধুরী, আবু জাফর, অ্যাডভোকেট সাব্বির আহমেদ শাকিল, মো. সাহাব উদ্দীন, সাফাত ও ঈসা।

বাংলাদেশ সময়: ২১২৭  ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa