ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সারাদেশে ‘স্কিল সামিট’ করবে স্কিল ইউনিভার্সিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
সারাদেশে ‘স্কিল সামিট’ করবে স্কিল ইউনিভার্সিটি

চট্টগ্রাম: দেশজুড়ে স্কিল সামিট করার ঘোষণা দিয়েছে ই-লার্নিং প্ল্যাটফর্ম স্কিল ইউনিভার্সিটি। প্রথমদিকে দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে, এরপর বিভাগীয় পর্যায় এবং সবশেষ জাতীয় পরিসরে স্কিল সামিট করা হবে।

 

শনিবার (৮ জানুয়ারি) বাংলানিউজকে বিষয়টি জানান স্কিল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ শাহাদাত হোসাইন রিয়াদ।

চট্টগ্রামের সবগুলো বিশ্ববিদ্যালয়ের দক্ষতা উন্নয়নে ও সেচ্ছাসেবী হিসেবে কাজ করা প্রায় ৩০টি সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় এ ঘোষণা দেওয়া হয়।

এছাড়া দক্ষতা উন্নয়নে স্কিল ইউনিভার্সিটি ও তরুণদের এসব সংগঠনের মধ্যে সমঝোতা চুক্তি হয়। এতে অধিকাংশ সংগঠন সম্মতি জানায়।

সভায় অংশ নেওয়া সংগঠনগুলোর মধ্যে রয়েছে, চট্টগ্রাম ইউনিভার্সিটি- ক্যারিয়ার ক্লাব, ভলেন্টিয়ার্স ক্লাব, পিআরও প্রেজেন্টেশন, হাল্ট প্রাইজ, থার্ড আই, রিসার্চ অ্যান্ড হায়ার স্টাডি সোসাইটি, ব্যাংকিং ফেলোজ ফর লিডারশীপ ডেভেলপমেন্ট। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- টেক্সটাইল ক্লাব, ভলেন্টিয়ার্স ফোরাম, ব্লাড ব্যাংক, স্পোর্টস ফোরাম, বিজনেস ক্লাব, কালচারাল ফোরাম, ডিজাইনার্স ক্লাব, ডিবেট ফোরাম। আইআইইউসি- বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ক্লাব, টেলিকম ক্লাব। সিআইইটি- রোবটিক্স ক্লাব, সিএস ডিবেটিং ক্লাব। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি- মডেল ইউনাইটেড নেশন ক্লাব, এরাডিশন ক্লাব। আইইইই পিসিআইইউ স্টুডেন্ট ব্রাঞ্চ এবং আইআইইউসি স্টুডেন্ট ব্রাঞ্চ।

স্কিল ইউনিভার্সিটির প্রধান নির্বাহী মোহাম্মদ শাহাদাত হোসাইন রিয়াদ বলেন, দক্ষতা উন্নয়নে আমরা যেসব উদ্যোগ নিয়েছি, সেগুলাে বাস্তবায়ন হবে সৃজনশীল তরুণদের সহযোগিতায়। তরুণ শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে আমরা দেশব্যাপী স্কিল সামিট করার পরিকল্পনা নিয়েছি। বিশ্ববিদ্যালয়গুলোতে স্কিল সামিট করার মাধ্যমে এ যাত্রা শুরু হবে। পর্যায়ক্রমে জাতীয়ভাবে স্কিল সামিট হবে। আগামীর বাংলাদেশ হবে দক্ষতা নির্ভর। স্কিল ইউনিভার্সিটি দেশের তরুণদের দক্ষ করে গড়ে তোলার পাশাপাশি বেকারত্ব সমস্যা সমাধানে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa